দুই যুগ পর একসঙ্গে তারা

দুই যুগ পর একসঙ্গে কাজ করছেন অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন, অভিনেত্রী-নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ ও চিত্রগ্রাহক আনোয়ার হোসেন বুলু।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2021, 03:39 PM
Updated : 25 May 2021, 03:39 PM

তাদের নিয়ে ‘প্রেমের আড়ালে প্রেম’ শিরোনামে একটি নাটক নির্মাণ করছেন নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী; পরিচালনার পাশাপাশি রচনা ও চিত্রনাট্যও করেছেন ‘ঘুড্ডি’ চলচ্চিত্রের এ নির্মাতা। এতে অভিনয় করবেন আফজাল-মৌ জুটি, ক্যামেরার পেছনে থাকছেন বুলু।

নব্বইয়ের দশক থেকে আফজাল-মৌ জুটির বেশ কয়েকটি বিজ্ঞাপন ও টিভি নাটকে কাজ করেছেন বুলু। পরে দুই যুগের বিরতি ভেঙে ফের একসঙ্গে তারা কাজ করছেন বরে জানান আফজাল হোসেন।

এক ফেইসবুক স্ট্যাটাসে তিনি বলেন, “একসময় আমরা ছিলাম হরিহর আত্মা। বাংলাদেশের বিজ্ঞাপনচিত্র যে টেলিভিশন পর্দা, দর্শকের মন মানসিকতায় বিরাট পরিবর্তন এনে দিতে পেরেছিল, তাতে বিশেষ ভূমিকা ছিল এই আনোয়ার হোসেন বুলুর।

বিজ্ঞাপনচিত্রে মেয়েদের মনে মডেল হওয়ার আকাঙ্ক্ষা তৈরী হওয়ার জন্য ও মডেলিং পেশা যে মর্যাদা ও গৌরবের হয়ে উঠলো- তার প্রধান কৃতিত্ব এই সাদিয়া ইসলাম মৌয়ের। সৈয়দ সালাহউদ্দিন জাকী এই তিনকে এক করে নাটক নির্মাণ করছেন।”

আফজাল-মৌ ছাড়াও এতে অভিনয় করেছেন ফখরুল বাশা মাসুম, মিলি বাশার, রিমু রোজা, গাজী নূরসহ আরও অনেকে।

আফজাল হোসেন বছর খানেক আগে অপি করিমকে নিয়ে ‘সুবর্ণ রেখা’ শিরোনামে একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন; নির্মাণের পাশাপাশি এতে অভিনয়ও করেছেন তিনি। ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রিমিয়ার হয়েছে।

টিভি নাটকের পাশাপাশি ‘সিক্স’ নামে ওয়েব সিরিজে অভিনয় করছেন মৌ।