পাঁচ চলচ্চিত্রে এবারের ঈদ

ঈদুল ফিতরে নতুন-পুরানো মিলিয়ে সিনেমা হলে চারটি ও ওটিটি প্লাটফর্মে একটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2021, 12:24 PM
Updated : 13 May 2021, 12:24 PM

সিনেমা হলে মুক্তির অপেক্ষায় থাকা চার ছবির মধ্যে প্রযোজক ও খলনায়ক মনোয়ার হোসেন ডিপজলের ‘সৌভাগ্য’ চলচ্চিত্রটি নতুন বলে জানান বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির জ্যেষ্ঠ সহসভাপতি মিয়া আলাউদ্দিন।

মিয়া আলাউদ্দিন গ্লিটজকে জানান, বাকি তিন ছবি ‘বীর’, ‘শাহেনশাহ’ ও ‘বিশ্বসুন্দরী’ আগেও মুক্তি পেয়েছিল; এবার ঈদে আবারও মুক্তি দেওয়া হচ্ছে।

এর মধ্যে ডিপজলের ‘সৌভাগ্য’ ৪৫ সিনেমা হলে, ‘বীর’ ও ‘শাহেন শাহ’ মিলিয়ে ২৫টি ও ‘বিশ্বসুন্দরী’ ১৭টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে বলে জানান তিনি। সব মিলিয়ে এবার ঈদে ১৩০টির মতো সিনেমা হল খোলা থাকছে।

এর বাইরে পরিচালক অনন্য মামুনের ‘কসাই’ শিরোনামে একটি নতুন চলচ্চিত্র মুক্তি পাচ্ছে ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে। শুক্রবার রাত নয়টায় ছবিটি মুক্তি দেওয়া হবে বলে জানান নির্মাতা।

পরিচালক এফ আই মানিকের পরিচালনায় দশ বছর আগে ‘সৌভাগ্য’ নির্মাণ করা হলেও এবারই প্রথম মুক্তি পাচ্ছে। এতে ‘নায়ক’ হিসেবে দর্শকদের সামনে আসছেন ডিপজল। তার বিপরীতে আছেন মৌসুমী।

শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘বীর’ ছবিটি নির্মাণ করেছেন নির্মাতা কাজী হায়াৎ। ২০২০ সালের ভালোবাসা দিবসে মুক্তিপ্রাপ্ত এ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন বুবলী।

শাপলা মিডিয়ার প্রযোজনায় তরুণ পরিচালক শামীম আহমেদ রনির পরিচালনায় ‘বীর’ চলচ্চিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও নুসরাত ফারিয়া। ছবিটিও ২০২০ সালে প্রথমবার মুক্তি পেয়েছিল সিনেমা হলে।

সান মিউজিক এন্ড মোশন পিকচার্স লিমিটেডের প্রযোজনায় চয়নিকা চৌধুরী নির্মিত ‘বিশ্বসুন্দরী’ ছবিতে জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পরীমনি। ছবিটি ২০২০ সালের ১১ ডিসেম্বর মুক্তি পেয়েছিল।

অবৈধ পথে বিদেশ যাওয়ার গল্পে নির্মিত ‘কসাই’ সিনেমায় অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, নিরবসহ আরও অনেকে।