হল বাঁচাতে সুপারহিরো ভক্তদের প্রতি মার্ভেলের আহ্বান

সিনেমা হল বাঁচাতে দর্শকদের একত্রিত হওয়ার আহ্বান জানালো মার্ভেল স্টুডিও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2021, 03:09 PM
Updated : 10 May 2021, 04:31 PM

“থ্যানস একটা প্লেগ। সে যা চায় তাই করে। বিভিন্ন গ্রহ আক্রমণ করে অর্ধেক জনগোষ্ঠি মেরে ফেলে।”

‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ সিনেমায় বিশ্ববাসিকে রক্ষা করার আহ্বান নিয়ে টনি স্টার্ক ওরফে আয়রন ম্যানের উদ্দেশ্যে ব্রুস ব্যানারের বলা এই ডায়লগ হয়ত মার্ভেল ভক্তরা মনে করতে পারবেন। 

তবে এবার সুপারহিরো এবং সিনেমা হল বাঁচাতে মার্ভেল স্টুডিও সাহায্য চাইলো দর্শকদের কাছে। বিশেষ করে মহামারীতে ক্ষত-বিক্ষত সিনেমা হলগুলো যখন স্ট্রিমিং সেবাগুলোর সঙ্গে লড়ে চলেছে।

তবে সরাসরি নয়। ডিজনি প্রতিষ্ঠানের এই স্টুডিও গত সপ্তাহে, মুক্তি পেতে যাওয়া ‘ব্ল্যাক উইডো’, ‘ইটার্নালস’ এবং ‘ব্ল্যাক প্যান্থার’সহ ১০টি সিনেমার দৃশ্য মিলিয়ে একটি ট্রেইলার প্রকাশ করেছে নেট মাধ্যমে। যেখানে বলা হয়েছে ‘দেখা হবে সিনেমায়’ অর্থাৎ সিনেমা হলে।

এছাড়াও ট্রেইলারে যুক্ত করা হয়েছে ২০১৯ সালে এপ্রিলে মুক্তি পাওয়া ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেইম’য়ের চূড়ান্ত যুদ্ধের দৃশ্যের সময় হলের দর্শকদের উত্তেজিত প্রতিক্রিয়ার ভিডিও ফুটেজ।

যেন বোঝাতে চাইছে, হলে গিয়ে সিনেমা দেখার উত্তেজনার কথা তোমরা ভুলে যেও না।

করোনাভাইরাস মহামারীর কারণে বন্ধ রাখার সময় বৃদ্ধির কারণে হলগুলোর ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে।

তবে একক পরিবেশক ছাড়াও বড় প্রতিষ্ঠানের মধ্যে ‘এএমসি এন্টারটেইনমেন্ট’, ‘সিনেওয়ার্ল্ড পিএলসি’ এবং ‘সিনেমার্ক হোল্ডিংস ইন্‌ক’য়ের কাছে আশার প্রদীপের মতো জ্বলে রয়েছে মার্ভেলের এসব ব্লকবাস্টার্স-সহ অন্যান্য বড় বাজেটের সিনেমাগুলো। হয়ত ছবিগুলো দর্শকদের হলমুখী করবে।

এদিকে নেটফ্লিক্স’য়ের সঙ্গে পাল্লা দিতে ডিজনিসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলো কোটি কোটি অর্থ লগ্নি করছে। ঘরেই বিনোদন পাওয়ার বিভিন্ন সুযোগ তৈরি করে দিচ্ছে নেটমাধ্যমের দর্শকদের।

যেমন, জুলাই মাসে যেদিন হলে ‘ব্ল্যাক উইডো’ মুক্তি পাবে সেদিনই ডিজনি প্লাসে অতিরিক্ত ৩০ মার্কিন ডলার খরচ করে ঘরেই এই সিনেমা উপভোগ করার সুযোগ করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

আগামী দুই বছরে একে একে মুক্তি পাবে ট্রেইলারে স্থান পাওয়া ১০টি ছবি। তবে বাকি নয়টি ছবিও ‘ব্ল্যাক উইডো’র মতো ঘরেই দেখার সুযোগ থাকবে কিনা সেবিষয়ে এখনও কিছু জানায়নি ডিজনি।

রয়টার্স অবলম্বনে