রিজভীর লেখা গানে অভী ও সানি

সাত বছর পর রিজভির লেখা মৌলিক গানে কণ্ঠ দিলেন অভী তালুকদার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2021, 09:24 AM
Updated : 8 May 2021, 09:24 AM

আধ্যাত্মিক-লোক সংগীত গেয়েই পরিচিতি পেয়েছেন অভী তালুকদার। ‘দয়াল’ গানটি শ্রোতাপ্রিয়তা পাওয়ার পর তার বেশিরভাগ গানই ছিল প্রচালিত গানের নতুন রূপে গাওয়া।

তবে অভীর একক অ্যালবাম ‘বন্ধু কি আসিবে ফিরিয়া’ শ্রোতাদের কাছে তাকে  ‘কাভার শিল্পী’র পাশাপাশি মৌলিক গানের শিল্পী হিসেবেও পরিচিত করেছিল। গানটি লিখেছিলেন গীতিকার রেজাউর রহমান রিজভী।

সাত বছর পর ‘মুর্শিদ’ শিরোনামে রিজভীর লেখা মৌলিক গানে আবারও কণ্ঠ দিয়েছেন অভী। ঈদ উপলক্ষ্যে প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে ভিডিওসহ গানটি প্রকাশ পেয়েছে।

এই প্রসঙ্গে অভী বলেন, “রিজভীর লেখা আরেকটি গান গাইবার মাধ্যমে শ্রোতারা আবারও আমার মৌলিক গান শুনতে পাবেন। আশা করি, আমার অন্য সব গানের মতো ‘মুর্শিদ’ গানটিও শ্রোতারা পছন্দ করবেন।”

গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন টফি রেনার।

অপরদিকে নিজের ৩১তম মৌলিক গান ‘ভালোবাসার লেনাদেনা’ নিয়ে এসেছেন সানি আজাদ।

রিজভীর লেখায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ সজীব।

রোমান্টিকধর্মী এই গানের শুটিং হয়েছে ঢাকার আশপাশের বিভিন্ন স্থানে। মডেল হিসেবে সানি আজাদের সঙ্গে ছিলেন পুতুল। ভিডিও নির্মাণ করেছেন অন্তর হাসান।

প্রযোজনা প্রতিষ্ঠান ওম স্টার মাল্টিমিডিয়া থেকে ভিডিওসহ প্রকাশিত হয়েছে গানটি।

‘ভালোবাসার লেনাদেনা’ গানটি প্রসঙ্গে সানি আজাদ বলেন, “গানের কথা, সুর ও মিউজিক ভিডিও খুবই সুন্দর। আশা করছি সবার ভালো লাগবে।”

গীতিকার রিজভীর এই বিষয়ে বলেন, “২০১৪ সালে অভী তালুকদার আমার লেখা ‘বন্ধু কি আসিবে ফিরিয়া’ গানটি গেয়েছিলেন। যেটা বেশ সাড়া ফেলেছিল। এবার দীর্ঘ সময় পর তিনি আমার লেখায় নতুন গান গাইলেন।”

“অন্যদিকে ২০১৮ সালে সানি আজাদ গেয়েছিলেন আমার লেখা ‘আঁধার’ শিরোনামের গানটি। সে গানটিও তখন ব্যাপক শ্রোতাপ্রিয়তা পেয়েছিল। দীর্ঘদিন পর তিনি আমার লেখা গান গাইলেন।”

রিজভী আশা প্রকাশ করে আরও বলেন, “অভী তালুকদার ও সানি আজাদের গাওয়া নতুন দুটি গানই অনেক ভালো হয়েছে। আমার মনে হয় শ্রোতারাও হতাশ হবেন না।”