সামাজিক যোগাযোগ মাধ্যমে লাকি আলির মৃত্যুর গুজব

ভারতীয় সংগীত শিল্পী লাকি আলির মৃত্যুর গুজবে ছাই ঢাললেন অভিনেত্রী নাফিসা আলি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2021, 10:17 AM
Updated : 5 May 2021, 10:17 AM

মঙ্গলবার সন্ধ্যা থেকে টুইটারে বন্যার মতো ছড়িয়ে পড়তে থাকে লাকি আলির মৃত্যুর খবর। তিনি নাকি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

ভক্তরা হৃদয়বিদারক বার্তায় ভরিয়ে দিতে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম।

সেই গুজবে রাশ টানতেই ‘ও সানাম’ খ্যাত গায়কের কাছের বন্ধু অভিনেত্রী নাফিসা আলি টুইটারের আশ্রয় নেন।

এক ভক্তের শোকগ্রস্ত বার্তার নিচে নাফিসা প্রতি উত্তরে লেখেন, “লাকি পুরোপুরি ভালো আছেন। আমরা আজ (মঙ্গলবার) বিকালেই কথা বলেছি। সে তার খামার বাড়িতে পরিবারের সঙ্গে আছেন। কোনো কোভিড নয়। তিনি সুস্থ।”

ভারতীয় একটি জাতীয় দৈনিকের সঙ্গে নাফিসার ফোনালাপের সূত্র ধরে হিন্দুস্তানটাইমস ডটকম জানায়, লাকি আলি বর্তমানে বিভিন্ন ভার্চুয়াল কনসার্ট আয়োজনের পরিকল্পনায় ব্যস্ত।

নাফিসা বলেন, “আজই তিন-চারবার কথা হয়েছে তার সঙ্গে। সে ভালো আছে, করোনাভাইরাসে তিনি আক্রান্ত নন। এমনকি তার অ্যান্টিবডিও রয়েছে। ভার্চুয়াল কনসার্ট আয়োজন নিয়ে আমাদের কথাবার্তা হয়। ব্যাঙ্গালুরুতে তার খামার বাড়িতে পরিবারের সঙ্গে বসবাস করছেন। তারা সবাই ভালো আছেন।”

গত বছর ডিসেম্বর মাসে নাফিসা ও লাকি আলি ভারতের গোয়াতে ছিলেন। সেখানকার বিভিন্ন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছিলেন নাফিসা।

একটি ভিডিওতে দেখা যায়, লাকি আলি অনানুষ্ঠানিক আয়োজনে ‘ও সানাম’ গানটি গাইছেন। তাকে ঘিরে রয়েছে বিভিন্ন বয়সি স্রোতা। ভিডিওটি ‘ভাইরাল’ হতে সময় লাগেনি।

এই বিষয়ে যোগাযোগ করার পর টাইমস নাও ডিজিটাল’কে নাফিসা বলেছিলেন, “আমি চেয়েছি প্রিয় বন্ধুর সঙ্গে কাটানো মুহূর্তের আনন্দগুলো ভাগাভাগি করে নিতে।”

তিনি আরও বলেন, “তরুণ প্রজন্মের একটা ধারা হচ্ছে ভুলে যাওয়া। তবে কেনো আমরা একজন গুণীজনকে ভুলে যাব, কেনো তার তরুণ বয়সে ‘হ্যান্ডসাম’ ও ‘কুল ডুড’ থাকার সময়টাকে মনে রাখতে হবে। সে একজন আত্মিক, অভিজ্ঞ, সংবেদনশীল সংগীত শিল্পী। তার কাজেই সেটা প্রমাণ পাওয়া যায়।”

“তাই মনে হয়েছিল- আমি একজন দেবি, যে কিনা তার প্রিয় বন্ধুর কাজকে প্রচার করার সুযোগ পেয়েছে। কারণ আমি চেয়েছি অতীতের নয় বর্তমানের লাকি আলিকেও স্মরণে রাখুক এখনকার মানুষরা।” 

‘কহোনা পেয়ার হ্যায়’ সিনেমায় ‘এক পাল কা জিনা’ গানের জন্য ২০০১ সালে সেরা পুরুষ প্লেব্যাক শিল্পী হিসেবে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড জয় করা এই গায়কের সপ্তম অ্যালবাম ‘রাস্তা ম্যান’ প্রকাশ পায় ২০১১ সালে।