তৃণমূলের তারকা প্রার্থীদের জয়জয়কার

পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা নির্বাচনে তৃতীয় বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে তৃণমূল কংগ্রেস; দলের টিকিটে বিধানসভায় যাচ্ছেন চিরঞ্জিত চক্রবর্তী, জুন মালিয়া, কাঞ্চন মল্লিক, সোহম চক্রবর্তী, ব্রাত্য বসু, সায়ন্তিকা বন্দোপাধ্যায় ও রাজ চক্রবর্তীর মতো তারকারা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2021, 02:26 PM
Updated : 3 May 2021, 04:13 AM

নির্বাচনের প্রধান দুই রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও তৃণমূল কংগ্রেস থেকে টালিগঞ্জের এক ঝাঁক তারকা শিল্পীকে নিজেদের দলে ভিড়িয়েছিল।

জোড়াফুল থেকে যেমন লড়েছেন চিরঞ্জিত, সোহম, সায়নী ঘোষদের মতো তারকারা; অন্যদিকে ভোটের ময়দানী লড়াইয়ে গেরুয়া শিবিরে হয়ে লড়েছেন হালের শ্রাবন্তী, পায়েল, তনুশ্রী, পার্ণো মিত্রদের মতো তারকারা।

ছবি: টুইটার থেকে

ব্যালটের লড়াইয়ে শেষ পর্যন্ত তৃণমূলের তারকা প্রার্থীদের মুখেই হাসি ফুটেছে। তৃণমূলের প্রার্থীদের মধ্যে বারাসাত থেকে তৃতীয়বারের মতো জয় পেলে অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী; ২৬ হাজারেও বেশি ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

২০১১ সালে প্রথমবারের মতো তৃণমূলের টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন চিরঞ্জিত; প্রথম নির্বাচনেই জয় পেয়ে মমতার আস্থাভাজন হয়ে উঠেন তিনি। ২০১৬ সালেও নির্বাচিত হন এ অভিনেতা।

তৃণমূলের টিকিটে প্রথম বারের মতো নির্বাচন করেই বাজিমাত করলেন জুন মালিয়া; মেদিনীপুর থেকে নির্বাচিত হয়েছেন তিনি।

উত্তরপাড়া থেকে জয় নিশ্চিত করেছেন কাঞ্চন মল্লিক। তৃণমূলের টিকিটে চণ্ডিপুর থেকে সোহম চক্রবর্তী, বাঁকুড়া থেকে সায়ন্তিকা বন্দোপাধ্যায়, দমদম থেকে ব্রাত্য বসু ও ব্যারাকপুর থেকে রাজ চক্রবর্তী নির্বাচিত হয়েছেন।

তৃণমূলের জয়ের জোয়ারের মধ্যে আসানসোল দক্ষিণ থেকে সায়নী ঘোষ ও কৃঞ্চনগর উত্তর থেকে কৌশানী মুখোপাধ্যায় পরাজিত হয়েছেন। 

ছবি: টুইটার থেকে

বিজেপি থেকে এখন পর্যন্ত একমাত্র প্রার্থী হিসেবে খড়গপুর সদর নির্বাচিত হয়েছেন হিরণ চট্টোপাধ্যায়; যিনি এই নির্বাচনের আগে তৃণমূল থেকে গেরুয়া শিবিরে যোগ দেন। নির্বাচনে তৃণমূল প্রার্থী প্রদীপ সরকারকে ৩ হাজার ১১৯ ভোটে হারিয়েছেন এ অভিনেতা।

বিজেপির টিকিটে এবারের নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হয়েছেন বাবুল সুপ্রিয়, রুদ্রনীল ঘোষ, যশ দাশগুপ্ত, লকেট চট্টোপাধ্যায়, পায়েল সরকার, শ্রাবন্তী চ্যাটার্জি, তনুশ্রী চক্রবর্তী, পার্ণো মিত্র।