অক্ষয় দিলেন অর্থ, সালমান দিচ্ছেন খাবার

‘ভাইজান’ থেকে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫ হাজার সম্মুখ যোদ্ধার জন্য খাবার। অক্ষয়ের দান ১ কোটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2021, 05:58 PM
Updated : 26 April 2021, 05:58 PM

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে যখন অনেক শিল্পী মুম্বাই ছাড়ছেন তখন ‘রাধে’ ভাই মাঠে নেমেছেন সম্মুখ সমরে থাকা মানুষদের হাতে খাবার তুলে দিতে।

রবিবার সকাল থেকে শুরু হওয়া এই কার্যক্রম যৌথভাবে পরিচালনা করছে সালমানের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিইং হিউম্যান’ ও ‘শিবসেনা’। আর এই খাবার তৈরির কার্যক্রম দেখভাল করছেন সালমান নিজে।

মুম্বাইয়ের চিকিৎসক, নার্স, পৌরসভার কর্মী, মাঠে থাকা প্রশাসনের কর্মী- এরকম ৫ হাজার মানুষের জন্য সকালের নাস্তা ও পানির বোতল সরবরাহ করা হচ্ছে।

‘শিবসেনা’র যুব শাখা সংগঠনের প্রধান সদস্য রাহুল কানাল ভারতীয় গনমাধ্যমে পাঠানো এক বিবৃতি বলেন, “সালমানের ‘ভাইজান’স কিচেন’ থেকে টিফিন এবং পানির বোতল তুলে দেওয়া হচ্ছে সবার হাতে। ভাইজান নিজে দাঁড়িয়ে থেকে খাবারের মান পরীক্ষা করছেন।”

তিনি জানান, যতদিন লকডাউন চলবে, ততদিন এই কার্যক্রম চালু থাকবে। বর্তমানে ৫ হাজার হলেও পরে এই সংখ্যা দ্বিগুন করার ইচ্ছে আছে।

যে ট্রাকে করে এই খাবার পৌঁছানো হচ্ছে, সেগুলোতে রয়েছে ‘বিইং হাংরি’ সাইন। এটাও ‘দাবাং’ খ্যাত অভিনেতার আরেক উদ্যোগ। গত বছর লকডাউনের সময় ‘বিইং হাংরি’ পরিবহনে করে পরিযায়ী শ্রমিকদের রেশন পৌঁছে দিয়েছিল ‘বিইং হিউম্যান’।

এদিকে বলিউডের আরেক অভিনেতা অক্ষয় কুমার করোনভাইরাসে আক্রান্তদের চিকিৎসার খরচসহ আর্তদের ত্রাণের জন্য গঠিত প্রাক্তন ক্রিকেটার ও বিজেপি নেতা গৌতম গম্ভীরের স্বেচ্ছাসেবী সংস্থাকে এক কোটি রুপি দান করেছেন।

শনিবার অক্ষয় কুমারের মানবিক উদ্যোগের কথা টুইটারে পোস্ট করে গৌতম লেখেন, “এই অন্ধকার সময়ে প্রত্যেকটা সাহায্য এক একটা আশার আলো নিয়ে আসে। অক্ষয় কুমারকে ধন্যবাদ ১ কোটি রুপি দান করার জন্য।”

তার এই বার্তার সূত্র ধরে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশ, এই টাকা দিয়ে অভাবী মানুষের ওষুধ, খাবার ও প্রয়োজনীয় সামগ্রী জোগান দেওয়া হবে।

গম্ভীরের এই টুইটের জবাবে অক্ষয় লিখেছেন, “গৌতম গম্ভীর, এটা সত্যিই খুব কঠিন সময়। আমি সাহায্য করতে পেরে আনন্দিত৷ খুব শিগগিরই আমরা এই সঙ্কট কাটিয়ে উঠব বলে আশা রাখি। নিরাপদে থেকো।”

উল্লেখ্য, এই অভিনেতা গত বছর করোনা-সময়েও ‘পিএম কেয়ারস ফান্ডে’ ২৫ কোটি রুপি অনুদান দিয়েছিলেন।

চলতি মাসের শুরুর দিকে নির্মিতব্য ‘রাম সেতু’র শুটিংয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলিউডের এই ‘খিলাড়ি’। আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিতে তিনি ডাক্তারদের পরামর্শে হাসপাতালেও ভর্তি হয়েছিলেন।

১২ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অক্ষয়। স্ত্রী টুইংকেল খান্না সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি জানিয়েছিলেন অনুরাগীদের।