‘রিমেইক’ সিনেমা নিয়ে কোয়েল মল্লিক

এ বছর কলকাতার অভিনেত্রী কোয়েল মল্লিকের প্রথম মুক্তি পাওয়া সিনেমা ‘ফ্লাইওভার’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 02:42 PM
Updated : 12 April 2021, 02:42 PM

মহামারীর মধ্যে ছবি মুক্তি নিয়ে আশাবাদী ছিলেন কোয়েল। নিরাশও হননি। দর্শক আর সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ‘ফ্লাইওভার’।

পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায় পরিচালিত এই সিনেমায় কোয়েল একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছেন। যিনি ঘটনা চক্রে জড়িয়ে পড়েন খুনের মামলায়। কাহিনীতে রয়েছে আকস্মিক মোড়।

গল্পে যতই ‘টুইস্ট’ থাকুক, কাহিনী তো ধার করা হিন্দি ছবি ‘ইউ টার্ন’ থেকে। তাহলে চমকটা কোথায়? আর কোয়েল কেনো মৌলিক গল্প বাদ দিয়ে ‘রিমেইক’ ছবিতে কাজ করলেন।

ইন্ডিয়া টাইমসের এরকম প্রশ্নের জবাবে কোয়েল বলেন, “দেখুন, ভালো গল্প হলে সেটা নিজেদের ভাষায় নতুনভাবে প্রকাশ করার দোষের তো কিছু নেই। একজনের অবহেলা, অসর্কতা অন্যজনকে কতটা বিপদে ফেলতে পারে এই সিনেমার মাধ্যমে সেটাই বোঝানো হয়েছে।”

তিনি আরও বলেন, “তাছাড়া থ্রিলার ছবিতে অভিনয় করার ইচ্ছে ছিল বহুদিনের। আমার অন্য দুটি থ্রিলার ছবি ‘মিতিন মাসি’ ও ‘রক্ত রহস্য’। এগুলোর আগে ‘ফ্লাইওভার’ ছবির শুট করা হয়েছে। যে কারণে ছবিতে কাজ করতে আমি উৎসাহ পেয়েছি।”

‘দি গার্ল অন দি ট্রেইন’ ছবির কথা উল্লেখ করে কোয়েল বলেন, “ছবিটা কিন্তু দারুণ, যা থেকে একই নামে হিন্দিতেও ছবি হয়েছে। যেখানে অভিনেতা অভিনেত্রীর কাজ করার সুযোগ রয়েছে। ভালো গল্প নিজের ভাষায় প্রকাশ করার উপায় থাকলে, সেটা অবশ্যই করা উচিত।”

তবে এই অভিনেত্রী মনে করেন, মৌলিক গল্প বাদ দিয়ে শুধু জনপ্রিয়তার খাতিরে ‘রিমেইক’ ছবি তৈরি করা ঠিক না।