‘ব্ল্যাক উইডো’ মুক্তির তারিখ আবারও পেছালো

হলের পাশাপাশি ডিজনি প্লাস’য়ে ‘ব্ল্যাক উইডো’ মুক্তি দেওয়া হবে। তবে দেখার জন্য অতিরিক্ত খরচ করতে হবে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2021, 05:56 AM
Updated : 25 March 2021, 05:56 AM

মার্ভেল’য়ের বহু প্রতিক্ষিত সুপারহিরো ছবি স্কার্লেট জোহ্যানসেন অভিনীত ‘ব্ল্যাক উইডো’ হলে মুক্তির পাশাপাশি ডিজনি প্লাস’য়েও মুক্তি দেওয়া হবে একই দিনে।

ওয়াল্ট ডিজনি কো. মঙ্গলবার এক বিবৃতিতে জানায় মার্ভেল স্টুডিও’র ‘ব্ল্যাক উইডো’ বিশ্বব্যাপি মুক্তির তারিখ দুমাস পিছিয়ে জুলাই মাসে নির্ধারণ করা হয়েছে। হলের পাশাপাশি ছবিটি স্ট্রিমিং পরিষেবা ডিজনি প্লাস’য়েও মুক্তি দেওয়া হবে।

তবে ডিজনি প্লাস’য়ে দেখতে হলে গ্রাহকদের দিতে হবে আলাদা ফি।

বিবৃতির সূত্র ধরে রয়টার্স জানায়, মহামারীর বিস্তার এখনও না কমায় এই সিদ্ধান্তে এসেছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

ডিজনি আরও জানায়, লাইভ-অ্যাকশন ছবি ‘ক্রয়েলা’ দেখতেও আলাদা ফি দেওয়া লাগবে। ছবিটি একই সঙ্গে ডিজনি প্লাস ও হলে মুক্তি পাবে মে মাসের ২৮ তারিখে। আর অ্যানিমেইটেড ছবি ‘লুকা’ বেশিরভাগ হল এড়িয়ে ডিজনি প্লাস’য়ের সকল গ্রাহকদের জন্য মুক্তি দেওয়া হবে, অর্থাৎ দেখতে আলাদা ফি লাগবে না।

পিক্সার’য়ের ‘লুকা’ ছবিটি শুধু মাত্র সেইসব দেশের হলে মুক্তি দেওয়া হবে যেখানে ডিজনি প্লাস’য়ের সেবা নেই। বেশিরভাগ দেশেই যদিও ডিজনি প্লাস দেখা যায়, সম্প্রতি এই ইন্টারনেট ভিত্তিক বিনোদন মাধ্যমটি এশিয়াতেও কার্যক্রম শুরু করেছে।

বাসায় বসে ‘ক্রুয়েলা’ এবং ‘ব্ল্যাক উইডো’ দেখতে ডিজনি প্লাস’য়ের গ্রাহকদের দুটি ছবির জন্য আলাদা করে ৩০ মার্কিন ডলার খরচ করতে হবে।

ডিজনি মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট ডিসট্রিবিউশন’য়ের সভাপতি কারিম ড্যানিয়েল বিবৃতিতে বলেন, “ভোক্তাদের পছন্দ ও দর্শকদের চাহিদাকে গুরুত্ব দিতে গিয়ে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।”

এছাড়া মার্ভেল’য়ের ‘শ্যাং চি অ্যান্ড দি লেজেন্ড অফ দি টেন রিংস’ ছবি মুক্তির তারিখ জুলাই থেকে পিছিয়ে নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।