শর্তসাপেক্ষে ‘ওয়ার্ক পারমিট’ পেলেন দর্শনা বণিক

পাবনায় ‘অন্তরাত্মা’ চলচ্চিত্রের শুটিংয়ে যোগ দেওয়ার এক সপ্তাহ পর শর্তসাপেক্ষে কলকাতার নায়িকা দর্শনা বণিককের ওয়ার্ক পারমিটের অনুমোদন দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2021, 04:40 PM
Updated : 24 March 2021, 05:22 PM

দেশীয় চলচ্চিত্রে বিদেশি অভিনয়শিল্পীদের অংশগ্রহণ সংক্রান্ত নীতিমালা ভেঙে কলকাতার এ নায়িকার শুটিং নিয়ে আলোচনার মধ্যে ১৮ মার্চ তাকে সাত শর্তে ওয়ার্ক পারমিট দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) পরিচালক (উৎপাদন) শহীদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ২২ মার্চ দর্শনা বণিকের ওয়ার্ক পারমিটের একটি অনুলিপি এফডিসিতে পাঠানো হয়েছে।

ওয়ার্ক পারমিটের চিঠিতে দেওয়া শর্তগুলোর মধ্যে রয়েছে-এই শিডিউলের বাইরে অন্য কোনও কাজ করা যাবে না, তার পারিশ্রমিকের উপর প্রাপ্য কর প্রদান করে তার রশিদ ছবির সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দিতে হবে, ওয়ার্ক পারমিট পাওয়ার পর প্রযোজক সমিতির অনুমতি সাপেক্ষে ভারতীয় দূতাবাস থেকে ভিসা নিতে হবে।

“শর্ত লঙ্ঘন করা হলে চলচ্চিত্র নির্মাণের বিষয়ে সরকার যে সিদ্ধান্ত নেবে সেটিই চূড়ান্ত বলে গণ্য হবে।”

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়ার আগে বিদেশি শিল্পীর শুটিংয়ে অংশ নেওয়ার কোনো অবকাশ নেই বলে আগেই জানিয়েছিলেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

এফডিসির এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওয়ার্ক পারমিট ছাড়া দর্শনা বণিক কিভাবে শুটিংয়ে অংশ নিলেন তা নিয়ে আলোচনা চলছে। শুটিং করতে চাইলে তাকে শর্তগুলো পূরণ করতে হবে।

এর আগে ১৬ মার্চ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত এক খবরে বলা হয়েছে, ১০ মার্চ ঢাকায় এসে ১১ মার্চ থেকে পাবনা সদরের একটি রিসোর্টে চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নিয়েছেন দর্শনা। তবে তার শুটিংয়ের বিষয়টি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ‘নলেজে’ ছিল না।

অন্যদিকে, ওয়ার্ক পারমিট ছাড়া শুটিংয়ের বিষয়টি বরাবরই অস্বীকার করে এসেছেন পরিচালক ওয়াজেদ আলী সুমন ও দর্শনা বণিক; উল্টা তারা দাবি করেছিলেন তাদের হাতে ওয়ার্ক পারমিট ছিল।

বিষয়টি ছবির প্রযোজনা প্রতিষ্ঠান তরঙ্গ এন্টারটেইনমেন্টের কর্ণধার সোহানী হোসেনের সঙ্গে যোগাযোগ করেও কোনও সাড়া মেলেনি।

ছবিতে দর্শনা বণিকের বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক শাকিব খান।