‘রাম সেতু’: অ্যামাজন ইন্ডিয়া’র প্রথম সহ-প্রযোজিত ভারতীয় ছবি

‘রাম সেতু’র কাজ শুরু করতে অযোধ্যায় পাড়ি দিলেন অক্ষয়-নুসরাত-জ্যাকুলিন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2021, 04:45 PM
Updated : 18 March 2021, 04:45 PM

গত বছর লকডাউনে ঘরে বসে বিনোদন উপভোগ করার মাধ্যম হিসেবে ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা বেড়েছে। যে কারণে বড় বাজেটের অনেক ছবি মুক্তি পাচ্ছে ইন্টারনেট দুনিয়াতে।

শুধু ছবি প্রদর্শন নয়, ভারতীয় চলচ্চিত্রের বিশাল বাজার ধরতে নেট-দুনিয়ার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো উঠে-পড়ে লেগেছে। আর সেই আক্রমণে এবার মাঠে নামলো অ্যামাজন প্রাইম।

অক্ষয় কুমারের ‘রাম সেতু’ ছবি সহ-প্রযোজনার মাধ্যমে ভারতীয় ছবিতে প্রথম বিনিয়োগ করলো অ্যামজন প্রাইম’য়ের ভারতীয় শাখা অ্যামাজন ইন্ডিয়া।

এই বিষয়ে এতদিন চুপচাপ থাকলেও সম্প্রতি ভারতীয় গনমাধ্যমে মুখ খুলেছেন সংস্থার কর্ণধার বিজয় সুব্রামানিয়াম।

তিনি বলেন, “রাম সেতু’ বরাবরই সাধারণের কাছে এক কৌতুহলের বিষয়। হিন্দু পুরাণ মতে শ্রী রামচন্দ্র ও তার বানর সেনারা মিলে তৈরি করেছিলেন এই রাম সেতু। যা দক্ষিণের সঙ্গে শ্রীলঙ্কাকে জুড়েছিল। সেই সেতু ঘিরেই তৈরি হতে চলেছে ছবি।”

এরই মধ্যে প্রকাশিত হয়েছে ছবির পোস্টার। যেখানে দেখা গেছে অক্ষয় কুমারের নব্য সাজ।

এদিকে ছবির কাজ শুরু করতে অযোধ্যায় পাড়ি দিয়েছেন অক্ষয় কুমার। তার সঙ্গে আরও আছেন নুসরত ভারুচা, জ্যাকুলিন ফার্নান্দেজ।

ছবি পোস্ট করে অক্ষয় টুইটারে লেখেন, “একটা বিশেষ ছবির বিশেষ সূচনা। রাম সেতুর টিম শুটিং শুরু করার জন্য অযোধ্যায় যাচ্ছি। অর্থাৎ যাত্রা শুরু। আপনাদের সবার শুভেচ্ছা চাই।”

অরুণা ভাটিয়া ও বিক্রম মালহোত্রার প্রযোজনায় ছবিটি পরিচালনা করছেন অভিষেক শর্মা।

নিউজএইটটিন ডটকম’য়ে দেওয়া এক সাক্ষাৎকারে শর্মা বলেন, “এই ছবিতে একদম অন্য লুকে দেখা যাবে অক্ষয়কে। একজন প্রত্নতত্ত্ববিদের ভূমিকায় দেখা যাবে তাকে। সেই মতো চুল ও পোশাকেও পরিবর্তন আনা হয়েছে।”

শর্মা আরও জানান, ১৮ মার্চ অযোধ্যায় পৌঁছাচ্ছে শুটিং ইউনিট। সেখানেই ছবির মহরত হবে। অযোধ্যা ছাড়াও ভারতের নানান প্রান্তে ছবির জন্য লোকেশন বাছা হয়েছে। তবে প্রায় ৮০ শতাংশ কাজ হবে মুম্বাইতে।