শারীরিক অবস্থা ভালো নয়: সুমন

ক্যানসারের সঙ্গে লড়াই চালিয়ে যাওয়া অর্থহীন ব্যান্ডের গায়ক সাইদুস সালেহীন খালেদ সুমন কয়েক বছর ধরেই স্পাইনাল কর্ডের জটিলতায় ভুগছেন; মহামারীর ফাঁদে অস্ত্রোপচার করতে জার্মানি যেতে না পারায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2021, 06:24 AM
Updated : 2 March 2021, 06:24 AM

সোমবার এক ফেইসবুক স্ট্যাটাসে নিজের শারীরিক অবস্থা তুলে ধরে দ্রুত আরোগ্য লাভের জন্য দোয়া চেয়েছেন ভক্তদের কাছে ‘বেজবাবা’ নামে পরিচিত এ গায়ক।

অর্থহীনের ম্যানেজার রাজু জানান, ২০১৮ সালের মাঝামাঝিতে ব্যাংককে এক সড়ক দুর্ঘটনায় সুমনের মেরুদণ্ড মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তারপর থেকেই স্পাইনাল কর্ডের জটিলতায় ভুগছেন।

অস্ত্রোপচারের জন্য তার জার্মানি যাওয়ার কথা থাকলেও মহামারীর কারণে ভিসা না পাওয়ায় যেতে পারছেন না তিনি। ভিসা পেলেই তাকে জার্মানি নেওয়া হবে বলে জানান রাজু।

এর আগে ব্যাংকক ও সিঙ্গাপুরে তার মেরুদণ্ডে দুটি অস্ত্রোচারের পরও জটিলতা না কাটায় বেশ কয়েকবার জার্মানির জাহনা ক্লিনিকুম অফেনবাখ হাসপাতালে অস্ত্রোপচার করানো হয়েছে।

২০০৯ সালে তার মেরুদণ্ডে ক্যান্সার ধরা পড়ে। পরে তা শরীরের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়ে। চিকিৎসা চলাকালীনই তিনি গিটার হাতে কণ্ঠে গান তুলেছেন। সবশেষ ২০১৬ সালে প্রকাশ হয় অর্থহীনের সপ্তম অ্যালবাম ‘ক্যান্সারের নিশিকাব্য’।

‘ফ্রিকোয়েন্সি’ নামের একটি ব্যান্ডের মাধ্যমে ১৯৮৬ সালে সংগীত জীবন শুরু করেন সুমন। ১৯৯০ সালে থেকে তিনি দেশের নানা ব্যান্ডে বেইজ বাজিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হল, ফিলিংস, ওয়ারফেইজ।

তিনি প্রথম একক অ্যালবাম প্রকাশ করেন ১৯৯২ সালে। এ পর্যন্ত তার তিনটি একক অ্যালবাম প্রকাশ পেয়েছে। ১৯৯৯ সালে ‘অর্থহীন’ ব্যান্ড গড়ে তোলেন। অর্থহীনের অ্যালবাম প্রকাশ পেয়েছেন সাতটি।