‘নেত্রী-দ্য লিডার’ পরিচালনায় তেলেগু নির্মাতা উপেন্দ্র মাধব

প্রযোজক, অভিনেতা অনন্ত জলিলের ‘নেত্রী-দ্য লিডার’ চলচ্চিত্র পরিচালনার দায়িত্ব পেয়েছেন দক্ষিণ ভারতের নির্মাতা উপেন্দ্র মাধব।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2021, 07:52 AM
Updated : 6 Feb 2021, 07:52 AM

বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় নির্মিতব্য চলচ্চিত্রটির পরিচালক হিসেবে এ তেলেগু নির্মাতাকে চূড়ান্ত করা হয়েছে বলে অনন্ত জলিলের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান মুনসুন ফিল্মস জানিয়েছে।

২০১৮ সালে কাজল আগরওয়াল, রবি কিষানকে নিয়ে ‘এমএলএ’ নামে একটি তেলেগু চলচ্চিত্র পরিচালনা করেছেন উপেন্দ্র।

পরিচালনায় নাম লেখানোর আগে চিত্রনাট্যকার হিসেবে পরিচিত পেয়েছেন তিনি; ‘বাদশাহ’, ‘দুকুডু’সহ বেশ কয়েকটি দর্শকপ্রিয় তেলেগু চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন উপেন্দ্র।

এর আগে এক অনুষ্ঠানে ‘নেত্রী-দ্য লিডার’ চলচ্চিত্রের পরিচালক হিসেবে পরিচালক বাংলাদেশের ইফতেখার চৌধুরীর নাম ঘোষণা করেছিলেন অনন্ত জলিল।

যৌথ প্রযোজনার এ ছবিতে বাংলাদেশ অংশের পরিচালক হিসেবে ইফতেখার থাকবেন কি না- তা এখনও প্রযোজনা প্রতিষ্ঠানের তরফ থেকে নিশ্চিত করা হয়নি।

রোববার বিকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে নিয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে মুনমুন ফিল্মস। 

ছবির প্রধান চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা বর্ষা। তিনি ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য দক্ষিণ ভারতের তিন অভিনেতা রবি কিষান, প্রদীপ রাওয়াত ও কবির দুহান সিংকে চূড়ান্ত করা হয়েছে।  

রবি কিষান এর আগে উপেন্দ্র মাধবের চলচ্চিত্রে কাজ করেছেন। উপেন্দ্রর ‘এমএলএ’ ছাড়াও ‘লাকি : দ্য রেসার’, ‘বাটলা হাউজ’, ‘তেরেনাম’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন রবি।

আমির খানের সুপারহিট চলচ্চিত্র ‘গজনী’-তে খলঅভিনেতার চরিত্রে অভিনয় করে পরিচিতি পেয়েছেন প্রদীপ রাওয়াত।

আরেক খল অভিনেতা কবির দুহান সিং খল তেলেগু চলচ্চিত্রের পাশাপাশি তামিল ও কন্নড় ভাষার চলচ্চিত্রে কাজ করছেন।

কিক-২, ভেদালাম, ডিক্টেটর, সরদার গাব্বার সিংসহ বেশ কয়েকটি উল্লেখযোগ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।