মহামারীর সময়ে অনলাইনে ছবি মুক্তির হিড়িক

নেটফ্লিক্সের তালিকায় ডিক্যাপ্রিও ও ডয়েন জনসনের ছবি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2021, 10:24 AM
Updated : 15 Jan 2021, 10:24 AM

মঙ্গলবারে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে রয়টার্স জানায়, নেটফ্লিক্স এবছর ৭০টিরও বেশি ছবি মুক্তি দিতে চলেছে। যেগুলোর মধ্যে নামকরা অভিনেতা অভিনেত্রীর ছবির সংখ্যাও কম নয়।

কমেডি, ড্রামা, অ্যাকশনসহ বিভিন্ন ঘরানার এসব ছবি অনলাইন মাধ্যমে মুক্তি দেওয়ার মাধ্যমে প্রমাণ হতে যাচ্ছে, মহামারীর সময়ে দর্শকরা এখন ঘরোয়া পরিবেশেই চলচ্চিত্র দেখতে অভ্যস্ত হচ্ছেন।

নেটফ্লিক্সের তালিকায় এই বছর মুক্তি পেতে যাওয়া ৬টি অ্যাকশন ছবির মধ্যে একটি হল ‘রেড নোটিশ’, যেটাতে অভিনয় করেছেন রায়ান রেনল্ডস, গাল গাদোত এবং ডয়েন জনসন (দি রক)।

রয়েছে জ্যাক স্নাইডার’য়ের মতো পরিচালকের জম্বি ছবি ‘আর্মি অফ দি ডেড’। প্রায় ডজনখানেক কমেডি ছবির মধ্যে একটি হল ‘ডোন্ট লুক আপ’, যেটাতে অভিনয় করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও, জেনিফার লরেন্স, টিমোথে শালামে, মেরিল স্ট্রিপ।

অনলাইন মাধ্যমে শুধু নেটফ্লিক্স রাজত্ব করছে না। এই সেবায় অন্যদের মধ্যে এগিয়ে আছে ‘ওয়াল্ট ডিজনি কো’, ‘এটিঅ্যান্ডটি ইনকর্পোরেট’, ‘কমক্যাস্ট কর্পোরেশন’, ‘অ্যাপল ইনকর্পোরেট’।

নেটফ্লিক্স যেখানে গড়ে একটি ছবি প্রতি সপ্তাহে মুক্তির তালিকায় রেখেছে সেখানে ডিজনি’র এই বছরে মুক্তির তালিকায় মোটামুটি দুই ডজন ছবি, যেগুলো সিনেমা হল-সহ মুক্তি দেওয়া হবে ডিজনি প্লাস’য়ে। এরমধ্যে রয়েছে চারটি মার্ভেল স্টুডিওর এবং দুটি পিক্সার’য়ের ছবি।

এছাড়া মার্কিন অভিনেত্রী হ্যালি বেরি’র প্রথম পরিচালিত ছবি ‘ব্রুসড’ মুক্তি পেতে যাচ্ছে নেটফ্লিক্স’য়ে।