বঙ্গবন্ধুর বায়োপিকে চঞ্চল চৌধুরী

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্রে ‘বঙ্গবন্ধু’-তে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2021, 06:40 PM
Updated : 12 Jan 2021, 06:41 PM

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিতব্য এ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফুর রহমানের (৪৫-৬৫ বয়সের) ‍ভূমিকায় অভিনয় করছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চলচ্চিত্রের জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়েছে।

পরে চঞ্চল চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বঙ্গবন্ধুর বায়োপিক একটি ঐতিহাসিক কাজ। এর সঙ্গে থাকা মানে ইতিহাসের অংশ হয়ে থাকা, বিষয়টি এভাবেই চিন্তা করছি। বঙ্গবন্ধুকে নিয়ে এর আগে এত বড় কাজ হয়নি। এখানে কাজ করতে পারাটা আবেগের বিষয়।”

মাসখানেক আগে থেকে এ চলচ্চিত্রে অভিনয়ের বিষয়ে আলোচনা হয়েছে তার; ছবিতে চূড়ান্ত হওয়ার পর আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হলো।

ছবিটি নির্মাণ করছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল।

গত বছরের মার্চে শিল্পীদের সঙ্গে চুক্তির পর চলচ্চিত্রের প্রথম লটের দৃশ্যধারণের পরিকল্পনার মধ্যে করোনাভাইরাসের হানায় তা স্থগিত রাখা হয়েছিল।

২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে ছবির প্রথম লটের দৃশ্যধারণ শুরু হওয়ার কথা রয়েছে। এতে অংশ নিতে ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন শিল্পী মুম্বাইয়ে উড়াল দিচ্ছেন।

চঞ্চল ছাড়াও শেখ লুৎফুর রহমানের (৬৫-৯৪ বছর বয়সের) চরিত্রে ‍অভিনয় করছেন অভিনেতা খায়রুল আলম সবুজ।

নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, তথ্যসচিব খাজা মিয়া ও তথ্য কমিশনার আবদুল মালেক।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও চলচ্চিত্রে শেরেবাংলা এ কে ফজলুল হকের চরিত্রের জন্য নির্বাচিত অভিনেতা শহীদুল আলম সাচ্চু।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, উপসচিব সাইফুল ইসলাম, মন্ত্রীর দফতরের পরিচালক (জনসংযোগ) মীর আকরাম ইউ আহম্মদ, ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।