রোয়ান অ্যাটকিনসনের অপছন্দ ‘মি. বিন’

আসল মানুষ দিয়ে নয়, ‘মি. বিন’য়ের পরের ছবিটি হবে অ্যানিমেইটেড।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2021, 12:45 PM
Updated : 10 Jan 2021, 12:45 PM

যে চরিত্রে অভিনয় করে ইংরেজ অভিনেতা রোয়ান অ্যাটকিনসন পৃথিবীব্যাপি পরিচিতি লাভ করেছেন, সেই ছবিতেই কাজ করতে এখন বিরক্ত বোধ করেন তিনি।

এমনকি রোয়ান অ্যাটকিনসনকে নামে না চিনলেও ‘মি. বিন’ বললে সবাই চিনে ফেলেন। অথচ এখন সেই চরিত্রে অভিনয় করতেই ক্লান্ত বোধ করেন এই অভিনেতা।

যে কারণে ‘মি. বিন’য়ের পরবর্তী ছবিটি হবে অ্যানিমেইটেড।

সম্প্রতি ব্রিটিশ সাপ্তাহিক ‘রেডিও টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যাটকিনসন জানান, ‘মি. বিন অ্যানিমেইটেড মুভি’ তৈরির চূড়ার অবস্থান করছেন তিনি।

তার কথায়, “মি. বিন’ চরিত্রে অভিনয় করার চাইতে কণ্ঠ দেওয়া আমার জন্য এখন সহজ। এখন আর এই চরিত্রে অভিনয় করতে ভালো লাগে না। দায়িত্বভারের বোঝা মোটেই আনন্দদায়ক নয়। আমার কাছে এটা ক্লান্তিকর আর মানসিক চাপের সৃষ্টি করে। তাই এর শেষ দেখতে চাই।”

তারপরও বিশ্বব্যাপি এই চরিত্রের জনপ্রিয়তার কারণে অ্যাটকিনসন আটকে আছেন ‘মি. বিন’য়ে।

তাইতো তিনি বলেন, “মি. বিন’য়ের সফলতায় আমি অবাক হয়নি। পূর্ণবয়স্ক মানুষের মাঝে শিশুতোষ কাণ্ড দেখানো আসলে মজার। তাছাড়া কমেডি যেখানে শোনার চাইতে দেখে মজা পাওয়ার বিষয় সেটা সার্বিকভাবে জনপ্রিয় হবেই।”

১৯৯০ থেকে ১৯৯৫ সালের মধ্যে ব্রিটিশ সিটকম ‘মি. বিন’য়ের ১৫টি পর্ব প্রচারিত হয়। সারাবিশ্বে এর জনপ্রিয়তার কথা মাথায় নিয়ে পরিচালক মেল স্মিথ ১৯৯৭ সালে ‘বিন’ ছবিটি নির্মাণ করেন। প্রায় এক দশক পর ২০০৭ সালে এই ছবির পরবর্তী পর্ব ‘মি. বিন’স হলিডে’ মুক্তি পায়। যেটি পরিচালনা করেন স্টিভ বেন্ডেলাক। দুটি ছবি-ই ছিল সাংঘাতিকভাবে ব্যবসা সফল।

এছাড়া ‘মি. বিন’ চরিত্র নিয়ে ২০০২ থেকে ২০১৯ সাল পর্যন্ত ১৩০টি টেলিভিশন অ্যানিমেইটেড সিরিজ প্রচারিত হয়। তবে এখনও এই চরিত্র নিয়ে কোনো অ্যানিমেইশন ছবি নির্মিত হয়নি।