সংগীত পরিচালক ইমনের যৌতুক মামলার নথি ট্রাইব্যুনালে যাচ্ছে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক শওকত আলী ইমনের বিরুদ্ধে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন মামলার নথি বিচারের জন্য ঢাকার ৬ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হচ্ছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2021, 02:21 PM
Updated : 1 Jan 2021, 02:21 PM

মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক তাহমিনা আক্তার তৃণা গত ২৬ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই মামলায় অভিযোগপত্র জমা দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. শরীফুল ইসলাম শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বার্ষিক ছুটি শেষে আগামী রোববার ঢাকার ওই  ট্রাইব্যুনাল খুলবে। আমরা সেদিনই ওই আদালতে নথি পাঠিয়ে দেব।”

ঢাকার মহানগর হাকিম নিভানা খায়ের জেসি গত ১৫ ডিসেম্বর অভিযোগপত্রটি ‘দেখিলাম’ বলে স্বাক্ষর করেছিলেন।  

তদন্ত কর্মকর্তা অভিযোগপত্রে লিখেছেন, শওকত আলী ইমন তার স্ত্রী রিদিতা রেজার কাছে যৌতুক হিসেবে ১০ লাখ টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে ইমন তাকে মারপিট করে বাসা থেকে বের করে দেন।

যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে রিদিতা রেজা গত ২০ সেপ্টেম্বর রমনা থানায় মামলাটি দায়ের করেন। ২৫ সেপ্টেম্বর রাতে ইস্কাটনের বাসা থেকে শওকত আলী ইমনকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পাঁচ দিন কারাভোগের পর জামিন পান শওকত আলী ইমন। বর্তমানে তিনি জামিনে আছেন।

গত বছরের ২৭ ফেব্রুয়ারি একটি বেসরকারি টিভি চ্যানেলের সংবাদ পাঠিকা রিদিতা রেজাকে বিয়ে করেন শওকত আলী ইমন। এটি তার তৃতীয় বিয়ে। প্রথম স্ত্রী অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর সঙ্গে বিচ্ছেদের পর তিনি ২০১২ সালের ৬ ডিসেম্বর তিথি কবির নামে একজন নৃত্যশিল্পীকে বিয়ে করেছিলেন। তিথির সঙ্গেও তার বিচ্ছেদ হয়ে যায়। বিচ্ছেদের পর আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে সাবেক স্ত্রী তিথি রমনা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায়ও ২০১৪ সালের অগাস্টে গ্রেপ্তার হয়ে কিছু দিন কারাগারে ছিলেন শওকত আলী ইমন।

আইনজীবী মো. সেলিম এ কে মুজাহেদী শওকত আলী ইমনের পক্ষে মামলাটি  লড়ছেন।