ঈদে মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’

ঈদুল ‍ফিতরে মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্র।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2020, 09:31 AM
Updated : 20 Dec 2020, 09:31 AM

চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চলতি বছর ঈদুল ফিতরে ছবিটি মুক্তির কথা থাকলেও বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারির কারণে তা সম্ভবপর হয়নি। সম্প্রতি দেশ-বিদেশে বন্ধ থাকা প্রেক্ষাগৃহগুলো আবার খুলতে শুরু করায় ও দর্শকরাও হলমুখী হওয়ায় মুক্তির তারিখ পুনরায় ঘোষণা করা হলো।

ছবিটি পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

সানী সানোয়ার বলেন, “ঈদের সিনেমা বলতে আমরা বুঝি বছরের সব থেকে বড় সিনেমাটি, যার মধ্যে থাকবে প্রতিটি দর্শকের আকাঙ্ক্ষা পূরণের নিশ্চয়তা। প্রতিবেশী দেশেও বিগ বাজেটের সিনেমাগুলো তাদের বড় বড় উৎসবে মুক্তি পায়। সে হিসেবে ‘মিশন এক্সট্রিম’ এদেশে ‘ঈদুল ফিতর’-এর মত বড় উৎসবে মুক্তি পাওয়ার মত একটি সিনেমা।”

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নায়ক আরিফিন শুভ।

তিনি বলেন, “অনেকটা সময় পারি দিয়ে আমরা আবার হলমুখী হচ্ছি। এটি চলচ্চিত্রের দর্শক, কলাকুশলী এবং নির্মাতাসহ সকলের জন্য অত্যন্ত আকাঙ্ক্ষিত একটি ক্ষণ। আমার ধারণা, ‘মিশন এক্সট্রিম’ ঈদে মুক্তির মাধ্যমে এই হলমুখী স্রোতকে আরো বেগবান করবে যা পুরো চলচ্চিত্র শিল্পের জন্য একটি আশীর্বাদ।”

মিশন এক্সট্রিম মুক্তি পাবার কিছুদিন পর ছবির সিক্যুয়েল ‘মিশন এক্সট্রিম-২’ মুক্তি দেয়া হবে জানান অন্যতম পরিচালক ফয়সাল আহমেদ।

সানী সানোয়ারের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপের উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৯ সালের মার্চ মাসে। ঢাকা, গাজীপুর ও দুবাই শহরের নানা লোকেশনে তিন ধাপে সিনেমাটির দুই খণ্ডের শুটিং সম্পন্ন করা হয়। মাইম মাল্টিমিডিয়া এবং ঢাকা ডিটেকটিভ ক্লাব সহযোগী প্রযোজক হিসেবে যুক্ত থেকে সিনেমার দু’টি খ- নির্মাণ করেছে।

সিনেমাটির প্রথম পর্বে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন - সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, ইরেশ জাকের, সুদীপ বিশ্বাস, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।