ফিরছেন বলিউডের পুরানো শিল্পীরা

বড় পর্দা থেকে হারিয়ে যাওয়া ৯০ দশকের জনপ্রিয় শিল্পীরা আবারও ফিরছেন রুপালি পর্দায়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 10:30 AM
Updated : 8 Nov 2020, 10:30 AM

ভাগ্যশ্রি, শিল্পা শেঠি কিংবা অরভিন্দ সোয়ামির মতো শিল্পীরা নব্বই দশকের দিকে দর্শক হৃদয় কাঁপিয়েছেন। তারপর হঠাৎ করেই লাপাত্তা।

এরকম বেশ কয়েকজন শিল্পী এই সময়ে আবারও ফিরছেন রুপালি পর্দায়। ভারতীয় সংবাদ মাধ্যম ইস্টার্নআই ডটবিজ’য়ের এক প্রতিবেদন অবলম্বনে জানানো হল তাদের ফিরে আসার গল্প।

দিব্যা খোসলা কুমার

২০০৪ সালে ‘আব তুমহারে হাওয়ালে ভাতান সাথিও’ ছবির পর দিব্যা সিদ্ধান্ত নেন তিনি আপাতত আর ছবিতে অভিনয় করবেন না। বরং পরিচালকের খাতায় নাম লিখিয়ে তৈরি করেন দুটি ছবি ‘ইয়ারিয়া’ ও ‘সানাম রে’। বর্তমানে মিউজিক ভিডিওর কারণে তাকে বেশ কয়েকবার দেখা গেলেও ১৭ বছর পর বড় পর্দায় ফিরছেন তিনি ‘সাত্যেমিভা জায়েতে টু’ ছবির মাধ্যমে।

ভাগ্যশ্রি

‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবিতে অভিনয় করে বহু দর্শকের হৃদয় কেড়ে নেওয়া এই নায়িকার পরবর্তী ছবিগুলো তেমন সাড়া ফেলতে পারেনি। এবার প্রায় এক দশক পর দুটি ছবির মাধ্যমে আবার বড় পর্দায় ফিরছেন। ‘থালাবি’ ও ‘রাধে শ্যাম’ দুটি ছবিই হিন্দিসহ বেশ কয়েকটি ভাষায় তৈরি।

শিল্পা শেঠি

২০০৭ সালে ‘আপনে’ ছবির পর শিল্পাকে আর কোনো ছবিতে দেখা যায়নি। যদিও বেশ কয়েকটি নাচের রিয়েলিটি শো’য়ের বিচারকের আসনে দেখা গেছে তাকে। এত দিনের বিরতীর পর এবার তাকে দুটি ছবিতে দেখা যাবে, ‘নিকাম্মা’ ও ‘হাঙ্গামা টু’। এই বছর মুক্তি পাওয়ার কথা থাকলেও মহামারীর কারণে ২০২১ পর্যন্ত ছবি দুটির মুক্তির তারিখ স্থগিত করা হয়।

অরভিন্দ সোয়ামি

‘রোজা’ ও ‘বোম্বে’ ছবির এই নায়কের কথা কে ভুলতে পারে! তামিল ছবির হিন্দিতে রূপান্তর করা এই চলচ্চিত্র দুটির নায়কের শেষ ছবি মুক্তি পেয়েছিল ২০১৬ সালে, নাম ‘ডিয়ার ড্যাড’। পাঁচ বছর পর আবারও তিনি ফিরছেন বড় পর্দায়, নাম ‘থালাইভি’। ছবিতে তিনি তামিল নাইড়ুর প্রাক্তন মন্ত্রী এম.জি. রামাচান্দ্রানের ভূমিকায় অভিনয় করেছেন।

মাধু

অরভিন্দ সোয়ামি’র ‘রোজা’ সিনেমার নায়িকা মাধু বহু দিন ধরেই হিন্দি ছবিতে অনুপস্থিত। ২০১১ সালের ‘টেল মি ও খুদা’র পর এবার তাকে দেখা যাবে ‘থালাইভি’ ছবিতে। যেখানে তিনি এম.জি. রামাচান্দ্রানের স্ত্রী জানাকি রামাচান্দ্রানের ভূমিকায় অভিনয় করেছেন। মানে আবার তাকে অরভিন্দের বিপরীতেই দেখা যাবে এই হিন্দি ভাষায় রূপান্তর করা ছবিতে।