বৃহস্পতিবার রাতে বিটিভিতে ‘ইত্যাদি’

বাংলাদেশে টেলিভিশনে বৃহস্পতিবার রাতে প্রচার হচ্ছে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি; এবারের পর্ব ধারণ করা হয়েছে রাজশাহীর সারদায় অবস্থিত ঐতিহ্যবাহী প্রাচীন প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ একাডেমীতে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2020, 07:28 AM
Updated : 29 Oct 2020, 07:28 AM

অনুষ্ঠানটি শুক্রবার প্রচারের কথা থাকলেও ঈদে মিলাদুন্নবীর কারণে একদিন আগে বৃহস্পতিবার রাত আটটার বাংলা সংবাদের পর প্রচার হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানটি রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর পুনঃপ্রচার করা হবে।

ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

১৪ অক্টোবর প্রাচীন নিদর্শন সমৃদ্ধ প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত বাংলাদেশ পুলিশ একাডেমীর অভ্যন্তরে গ্রিক-রোমান স্থাপত্য শৈলীতে নির্মিত ২৫০ বছরের প্রাচীন নিদর্শন ছোটকুঠির সামনে ধারণ করা হয় এবারের পর্ব।

বৈশ্বিক দুর্যোগ করোনাভাইরাসের কারণে দূরত্বকে গুরুত্ব দিয়ে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক দর্শক নিয়ে সুশৃঙ্খলভাবে ধারণ করা হয়েছে। শিল্পী, কলাকুশলী ও আমন্ত্রিত দর্শকসহ সবার স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় রেখে পুরো অনুষ্ঠানস্থল জীবাণুমুক্ত করা হয়। সকল দর্শকের জন্য মাস্কের ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

এবারের ইত্যাদিতে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন-সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, আজিজুল হাকিম, আব্দুল কাদের, আফজাল শরীফ, সুভাশিষ ভৌমিক, শবনম পারভীন, কামাল বায়েজীদ, আমিন আজাদ, মোঃ বারী, জিল্লুর রহমান, নজরুল ইসলাম, নিপু, জামিল হোসেন, তারেক স্বপন, জাহিদ সিকদার, নাফা, মতিউর রহমান, আনোয়ার শাহী, শামীম, রাশেদ মামুন অপু, বাহার, ইমিলা, মনজুর আলম, জাহিদ চৌধুরীসহ আরো অনেকে। পরিচালকের সহকারী হিসাবে ছিলেন যথারীতি রানা ও মামুন।