‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ শেষ হতে চলেছে ১১তম ছবিতে

ভিন ডিজেলের ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ছবির কাহিনির সমাপ্তি ঘটতে চলেছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2020, 05:20 AM
Updated : 21 Oct 2020, 05:20 AM

ডোমেনিক টোরেটো চরিত্র নিয়ে ভিন ডিজেলের ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ছবির মহা কাহিনি হয়ত শেষ হয়ে যাবে ১১তম পর্বে।

মহামারীর কারণে ‘ফাস্ট ৯’ ছবি মুক্তির তারিখ পিছিয়ে যাওয়ার মধ্যেই এই খবর নিশ্চিত করেছে ইনসাইডার ডটকম।

চূড়ান্ত দুটি পর্ব পরিচালনাও করবেন জাস্টিন লিন। যিনি ‘ফাস্ট ৯’ ছবিটি ছাড়াও ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ছবির প্রথম চারটি পর্ব পরিচালনা করেছিলেন।

তবে ১০ ও ১১ তম নয়, ‘ফাস্ট ১০’ ছবিটি দুটি পর্বে শেষ হবে; এরকম তথ্য জানিয়েছে ডেডলাইন ডটকম।

বড় গল্প নিয়ে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’য়ের দুই পর্বে শেষ হতে যাওয়া কাহিনিতে স্থান পাবে ডোমেনিক টোরেটো, লেটি, রোমান, টেজ, রামসে, মিয়া এবং হান এর জীবন। যে চরিত্রগুলোতে যথাক্রমে অভিনয় করে এসেছেন ভিন ডিজেল, মিশেল রডরিগেজ, টাইরেস, লুডাক্রিস, নাথালি এমানুয়েল, জর্ডানা ব্রুস্টার এবং সাং ক্যান।

‘ফাস্ট ৯’ ছবির ট্রেইলারে দেখা গেছে, মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছে হান। যেটি সামনের বছর ৩০ মে মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে।

দি ইউনিভার্সাল পিকচারের এই মহা কাহিনি শুরু হয়েছিল ২০০০ সালে। ‘ফিউরিয়াস ৭’ ছবি নির্মাণের সময়ে পল ওয়াকারের মৃত্যুতে এসে হোচট খায় এই মেগা সিনেমা ধারাবাহিক। তারপরও সেই ছবির কাজ শেষ করা হয় পল ওয়াকারের দুই ভাইকে অভিনয় করিয়ে তাদের ওপর ডিজিটাল পদ্ধতিতে পলের চেহারা ও কাঠামো বসিয়ে।

২০১৬ সালে দেওয়া এক সাক্ষাৎকারে ডিজেল জানিয়েছিলেন, তারা এই ছবির শেষ তিন পর্বের কাজ গুছাচ্ছেন।

তবে ডমেনিক টরেটোর কাহিনি শেষ হতে চললেও ইউনিভার্সেল পিকচার ডয়েন জনসন’য়ের ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ পর্বগুলো চালিয়ে যাবে। এই পর্বের প্রথম কিস্তি ‘হবস অ্যান্ড শ’ মুক্তি পায় ২০১৯ সালের জুলাই মাসে।