‘লিম্ফোমা’তে আক্রান্ত জেফ ব্রিজেস

মার্কিন অভিনেতা জেফ লিওন ব্রিজেস নিজেই ঘোষণা করলেন তিনি ‘লিম্ফোমা’তে আক্রান্ত।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2020, 10:25 AM
Updated : 20 Oct 2020, 10:25 AM

সোমবার টুইটারে ৭০ বছর বয়স্ক ব্রিজেস তার এই রোগে আক্রান্ত হওয়ার ঘোষণা দিতে গিয়ে লেখেন, “আমি লিম্ফোমাতে আক্রান্ত। যদিও এটা খুব মারাত্মর রোগ, তবে একদল অভিজ্ঞ চিকিৎসকদের সঙ্গে পেয়েছি বলে আমি ভাগ্যবান। আর রোগমুক্তির সম্ভাবনাও ভালো।”

সামাজিক যোগাযোগ মাধ্যমের এই ঘোষণার বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি সংবাদ সংস্থা এই তথ্য প্রকাশ করে।‌

ব্রিজেস তার ভক্তদের উদ্দেশ্যে আরও লেখেন, “চিকিৎসা শুরু হয়ে গেছে। আমার জন্য প্রার্থণা করবেন।”

চিকিৎসাবিজ্ঞানের ভাষায় সাধারণভাবে বলতে গেলে, লিম্ফোমা হল এক ধরনের ক্যান্সার যা দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থায় নিয়োজিত কোষ আক্রান্ত হওয়া থেকে শুরু হয়।

অস্কার বিজয়ী এই অভিনেতা অসুস্থতার মাঝেও মার্কিন নাগরিকদের হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে সবাইকে ভোটে অংশগ্রহণ করার অনুরোধ করে লেখেন, “কারণ এভাবেই আমারা একতাবদ্ধ থাকতে পারবো, ভালোবাসা সবাইকে।”

লস অ্যাঞ্জেলেসে ১৯৪৯ সালে জন্ম নেন ব্রিজেস। তার পরিবার বহু আগে থেকেই বিনোদন জগতের সঙ্গে জড়িত। বাবা নামকরা অভিনেতা এললয়েড ব্রিজেস আর মা অভিনেত্রী ডোরোথি ব্রিজেস।

‘ক্রেইজি হার্ট’ ছবিতে অভিনয়ের জন্য ২০১০ সালে সেরা অভিনেতা হিসেবে অস্কার ও গোল্ডেন গ্লোব জয় করা ব্রিজেসের আলোচিত চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘দি বিগ লেবোস্কি’, ‘ট্রু গ্রিট’, ‘হেল অর হাই ওয়াটার’, ‘আয়রন ম্যান’।

শুধু অভিনয় নয়, সংগীতেও রয়েছে তার দখল।

ছোটবেলা থেকেই পিয়ানো বাজানো শিখেছেন। পাশাপাশি ১৯৮০ সালে ‘হেভেন’স গেইট’ ছবিতে কাজের ফাঁকে সহশিল্পী ক্রিস ক্রিস্টোফারসনকে নিয়ে প্রায়ই গিটার বাজিয়ে গান করতেন। ‘প্রিন্স লির’ অ্যানিমেইশন ছবিতে কণ্ঠ দেওয়ার সময় সেখানে ‍দুটি গানও করেন এই অভিনেতা।

তার প্রথম অ্যালবাম ‘বি হেয়ার সুন’ প্রকাশিত হয় ২০০০ সালে।