করোনাভাইরাসের কবলে কুমার শানু

গায়ক কুমার শানু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গ্লিটেজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2020, 07:35 AM
Updated : 16 Oct 2020, 07:35 AM

বৃহস্পতিবার তার অফিসিয়াল ফেইসবুক পেইজে লেখা হয়, “দুর্ভাবগ্যবশত, শানু দা করোনা পজেটিভ। দয়া করে তার সুস্বাস্থ্যের জন্য প্রার্থণা করবেন। ধন্যবাদ।”

২০ অক্টোবর তার জন্মদিন। ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, স্ত্রী সালোনি, কন্যা শানোন ও আনাবেলের সঙ্গে জন্মদিন পালন করতে ১৪ অক্টোবর তার লস অ্যাঞ্জেলেস যাওয়ার কথা ছিল।

বর্তমানে তার শারীরিক অবস্থা কেমন সে বিষয়ে কিছু জানা না গেলেও, টাইমস অফ ইন্ডিয়া জানায়, কুমার শানু যে তলায় থাকেন সেটা মুম্বাই কর্পোরেশন অবরুদ্ধ করেছে।

এই গায়কের লস অ্যাঞ্জেলেস প্রবাসী স্ত্রী বোম্বে টাইমস’কে বলেন, “গত নয় মাস ধরে সে আমাদের সঙ্গে দেখা করার জন্য অস্থির হয়েছিলেন। এখন তো আর সেটা সম্ভব হচ্ছে না। সব ঠিক থাকলে হয় ৮ নভেম্বর আসতে পারে। তবে এখন তো বাধ্যতামূলক কোয়ারেন্টিনয়ে থাকতে হচ্ছে তাকে।”

বোম্বে টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে কুমার শানু বলেছিলেন, “লকডাউনের নয় মাসেও আমি ঘরে থেকে কাজ করেছি। কিন্তু আমার পরিবারের সঙ্গে দেখা করার জন্য মন উতলা হয়ে আছে।”

কুমার শানু ওরফে কেদারনাথ ভট্টাচার্যের সংগীত প্রতিভা নিয়ে নতুন করে কিছু বলার নেই। নব্বইয়ের দশক থেকে এখনও দাপিয়ে বেড়ানো এই সংগীত শিল্পী’র ২৫টির মতো গান বিবিসি’র শীর্ষ ৪০ বলিউড সংগীতের তালিকায় স্থান পেয়ে আছে। ৩০টি ভাষায় গাওয়া তার ২১ হাজারের বেশি গান রয়েছে।

১৯৯৩ সালে এক দিনে ২৮টি গান রেকর্ড গড়ে তিনি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেন।