রাজন সাহার সুরে গাইলেন শিলা দেবী

সুরকার ও সংগীত পরিচালক রাজন সাহার সুর ও সংগীতে পূজার গান গাইলেন কণ্ঠশিল্পী শিলা দেবী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2020, 09:03 AM
Updated : 12 Sept 2020, 09:03 AM

‘মা দুর্গা-২০২০’ গানটি লিখেছেন রেজাউর রহমান রিজভী। রিজভী ও শিলার এটিই প্রথম পূজার গান।

শুক্রবার রাজধানীর ধানমন্ডির স্টুডিও জয়াতে গানের রেকর্ডিং হয়েছে। আসন্ন দুর্গা পূজায় স্টুডিও জয়ার ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলে রিলিজ হবে বলে জানা গেছে।

শিলা দেবী বলেন, “এটাই আমার গাওয়া প্রথম কোন পূজার গান। রাজন সাহা দাদা খুব দারুণ একটি সুর করেছেন। আমার জন্য এটি অনেক বড় একটি প্রাপ্তি। ‘মা দুর্গা-২০২০’ গানটি দুর্গা পূজার আনন্দ অনেকটাই বাড়িয়ে দেবে বলে আমার বিশ্বাস। আশা করছি গানটি ভালো সাড়া ফেলবে।”

মিউজিশয়ান রাজন সাহা বলেন, “প্রতি বছরই দুর্গা পূজাতে আমি পূজার বিশেষ গান করি। সেই ধারাবাহিকতায় এবার করলাম ‘মা দুর্গা-২০২০’। আমার মতে, গান তো অনেকই হয়। কিন্তু উৎসব কেন্দ্রীক গান, যেমন- ঈদের গান, দুর্গা পূজার গান, বৈশাখের গান প্রভৃতি গান আসলে সব সময়ের জন্যই নতুন হয়ে রয়।”

গীতিকার রেজাউর রহমান রিজভী বলেন, “বিভিন্ন উৎসব ও দিবসের জন্য গান লিখলেও দুর্গা পূজার জন্য গান এবারই প্রথম লিখলাম। এটি আমার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। তবে রাজন সাহা দাদার অসাধারণ সুরে গানটি দারুণভাবে গেয়েছে সঙ্গীতশিল্পী শিলা দেবী। আশা করবো, এবারের দুর্গা পূজার অন্যতম সেরা চমক হবে এই গানটি।”

গানটির ভিডিও নির্মাণ করবেন সাংবাদিক, অভিনেতা ও নির্মাতা আহমেদ সাব্বির রোমিও। আর মিউজিক ভিডিওতে অভিনয় করবেন অভিনেত্রী প্রিয়াঙ্কা ইসলাম সহ একঝাঁক নৃত্যশিল্পী।

সঙ্গীতশিল্পী শিলা দেবী ‘সিলন সুপার সিঙ্গার-২০১৯’ সঙ্গীত প্রতিযোগীতার সেরা দশে ছিলেন।

এছাড়া তিনি সঙ্গীত প্রতিযোগীতা ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ-২০১২’ তে সেরা-২০ ও ‘বাংলাদেশি আইডল-২০১৩’ তে সেরা-৩০ এ ছিলেন।