নায়িকা হয়ে ফিরছেন দীঘি

শিশু শিল্পী হিসেবে চলচ্চিত্রে পরিচিত পাওয়া প্রার্থনা ফারদিন দীঘি এবার চিত্রনায়িকা হয়ে ফিরছেন চলচ্চিত্রে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2020, 01:17 PM
Updated : 29 August 2020, 01:18 PM

প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার পাঁচটি চলচ্চিত্রে অভিনয়ের কথা রয়েছে দীঘির। তার বিপরীতে অভিনয় করছেন নবাগত চিত্রনায়ক শান্ত খান।

প্রযোজক সেলিম খান জানান, এর মধ্যে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’সহ দুইটি ছবি পরিচালনা করবেন শামীম আহমেদ রনী।

‘ধামাকা’ নামে আরেক চলচ্চিত্র পরিচালনা করবেন মালেক আফসারী। নাম নির্ধারণ না হওয়া বাকি দুই চলচ্চিত্র পরিচালনার কথা রয়েছে কাজী হায়াৎ ও শাহীন সুমনের।

দীঘি বলেন, “অবশেষে চিত্রনায়িকা হিসেবে আমার অভিষেক ঘটছে। এটা আমার কাছে দারুণ বিষয়। আশা করছি, দর্শকরা সিনেমাগুলো উপভোগ করবেন।”

কাজী হায়াতের ‘কাবুলীওয়ালা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে শিশু শিল্পী হিসেবে বড়পর্দায় অভিষেক হয়। এখন অবধি ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করা এ শিল্পী তিনবার শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

ছবি: দীঘির ফেইসবুক থেকে নেওয়া।

২০১২ সালে চিত্রপরিচালক মনতাজুর রহমান আকবরের ‘ছোট্ট সংসার’ চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন তিনি। এরপর আর কোনও চলচ্চিত্রে দেখা যায়নি তাকে।

অভিনয় শিল্পী সুব্রত-দোয়েল দম্পতির মেয়ে দীঘির অভিনয়ে অভিষেক হয় শৈশবে। গ্রামীণফোনের একটি বিজ্ঞাপনে অভিনয় করে রাতারাতি আলোচনার প্রাদপ্রদীপে উঠে আসেন ছোট্ট দীঘি।

বিজ্ঞাপনে তার মুখে ‘বাবা জানো, আমাদের সেই ময়না পাখিটা না আজ আমার নাম ধরে ডেকেছে’ সংলাপটি ছড়িয়ে পড়ে মানুষের মুখে মুখে।

২০১১ সালে মা দোয়েলের মৃত্যুর পর অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিয়ে পড়াশোনায় মনোযোগী হন দীঘি।