দুরন্ততে ‘নজরুল-আয়োজন’

শিশুদের প্রিয় টেলিভিশন দুরন্ত টেলিভিশনে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম-এর ৪৪তম প্রয়াণ দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠান সম্প্রচারিত হতে যাচ্ছে। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 12:07 PM
Updated : 25 August 2020, 12:07 PM

জাতীয় কবির প্রয়াণ দিবস উপলক্ষে দুরন্ত টেলিভিশনে প্রচারিত হবে তার রচিত গল্প অবলম্বনে বিশেষ নাটক 'শিকারী' ও 'প্ল্যানচেট'।

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের রচিত নাটিকা ‘পণ্ডিত মশায়ের ব্যাঘ্রশিকার’ অবলম্বনে নাহিদ আহমেদ পিয়ালের পরিচালনায় নির্মিত নাটক ‘শিকারী’। জমিদারবাবু শিকার করতে খুব ভালবাসেন। তিনি যাবেন বাঘ শিকারে। তার সাথে যাবেন পন্ডিত মশাই। শিকারে গিয়ে তাদের ঘিরে ঘটে চলে মজার ঘটনা।  'শিকারী' নাটকটিতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, রহমত আলী, এম এস সিরাজী, অপরুপা। পারভীন কণা, জাহিন ও আরো অনেকে। ‘শিকারী’ নাটকটি দুরন্ত টেলিভিশনে প্রচারিত হবে ২৬ আগস্ট, বুধবার, বিকাল ৫টায়। 

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের রচিত শ্রুতিনাটক 'প্ল্যানচেট' অবলম্বনে নাহিদ আহমেদ পিয়ালের পরিচালনায় নির্মিত নাটক 'প্ল্যানচেট' । নাটকটিতে দেখা যাবে বাড়ির তিনবোনের ভুত দেখার খুব ইচ্ছা। তাদের এই ইচ্ছাপূরণ করবে ছোটভাই। চার ভাই-বোন মিলে ভুত দেখার জন্য শুরু করল প্ল্যানচেট। মজার নাটক 'প্ল্যানচেট'-এ অভিনয় করেছেন তপতী, উর্বী, অদ্রি ও ইয়ামিনসহ অনেকে। 'প্ল্যানচেট' নাটকটি দুরন্ত টেলিভিশনে প্রচারিত হবে ২৭ আগস্ট, বৃহ¯পতিবার, বিকাল ৫টায়। 

এছাড়া জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৪তম প্রয়াণ দিবস উপলক্ষে দুরন্ত টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ নৃত্যানুষ্ঠান- উন্নত মম শির। অমিত চৌধুরীর নৃত্য পরিচালনায় অনুষ্ঠানটিতে নৃত্য পরিবেশন করবে নৃত্য সংগঠন ‘সাধনা’র নৃত্যশিল্পী- রুদমিলা প্রিয়ন্তি চৌধুরী, আরিশা চৌধুরী, নোহলী ইসলাম রিয়া, লাবণ্য দাশ গুপ্তা, মাহিনুর মাহজাবিন রুপ, আনুভা চৌধুরী, মধুরিমা রয়।

‘উন্নত মম শির’ অনুষ্ঠানটিতে দ্রোহ, প্রেম ও সাম্যের কবি নজারুল ইসলামের বিভিন্ন গান ও কবিতাকে এক সঙ্গে বিন্যস্ত করেছেন নৃত্য পরিচালক অমিত চৌধুরী। যেখানে ব্যবহৃত হয়েছে কবির জনপ্রিয় ও বিখ্যাত কিছু রচনা। পার্থ প্রতিম হালদার পরিচালিত বিশেষ নৃত্যানুষ্ঠান প্রচারিত হবে ২৮ আগস্ট, শুক্রবার, বিকাল ৫টায়।