২১ অগাস্টের ভয়াবহতা নিয়ে স্থাপনা শিল্প প্রদর্শনী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপললক্ষ্যে স্থাপনা শিল্প প্রদর্শনী ‘এক রক্ত প্রহরের গাঁথা’ চলছে শিল্পকলা একাডেমিতে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2020, 02:32 PM
Updated : 22 August 2020, 02:32 PM

‘বাঙালির মহানায়ক’ শীর্ষক আয়োজনের ধারাবাহিকতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলীর ভাবনা ও পরিকল্পনায় এ আয়োজন করা হয়েছে।

২১ অগাস্ট থেকে শুরু হওয়া এ প্রদর্শনী চলবে ৬ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা সামাজিক দুরত্ব বজায় রেখে সকলের জন্য উন্মুক্ত রাখা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রদর্শনীর উদ্বোধনী আয়োজনে লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন লেখক ও গবেষক আব্দুস সেলিম ও গ্রেনেড হামলার প্রত্যক্ষদর্শী সাংবাদিক স্বদেশ রায়।

জাহীদ রেজা নূর এর সঞ্চালনায় অনলাইনে যুক্ত ছিলেন কন্ঠশিল্পী দিল আফরোজ রেবা, ইয়াকুব আলী খান, গুরুপদ গুপ্ত, আবৃত্তি শিল্পী মীর বরকত, কবি তারিক সুজাত, যন্ত্রশিল্পী শ্যামল দাস, কন্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত, সরদার হীরক রাজা, শবনম মুস্তারি প্রিয়াংকা, মিথিলা মল্লিক এবং শিশুশিল্পী জিনাৎ ফারিহা করিম।

প্রদর্শনীর সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন একাডেমির সচিব মো: নওসাদ হোসেন, তত্ত্বাবধানে আছেন এ এম মোস্তাক আহমেদ, মনিরুজ্জামান মীর, মাহাবুবুর রহমান, আয়নাল হক, এস এম মিজানুর রহমান।