‘ডিটেক্টিভ’ মুক্তি পাচ্ছে হইচই-এ

রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত, অনির্বাণ ভট্টাচার্য অভিনীত ‘ডিটেক্টিভ’ সিনেমাটি মুক্তি দেয়ার মধ্য দিয়ে হইচই এ “ফার্স্ট ডে ফার্স্ট শো” ক্যাটেগরি সংযোজিত হল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2020, 12:52 PM
Updated : 4 August 2020, 12:53 PM

এখন থেকে হইচই সাবস্ক্রাইবাররা সরাসরি ডিজিটাল মাধ্যমে মুক্তি পাওয়া নতুন বাণিজ্যিক সিনেমা উপভোগ করতে পারবে। ৪ আগস্ট সকালে সোশ্যাল মিডিয়ায় ‘ডিটেক্টিভ’ সিনেমার পাঁচটি শীর্ষ চরিত্রের পোস্টার এবং বিকেলে ট্রেইলার প্রকাশ করার মাধ্যমে হইচই এই যুগান্তকারী পদক্ষেপের আনুষ্ঠানিক ঘোষণা দেয়।

আগামী ১৪ আগস্ট হইচই-এ সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। 

‘ডিটেক্টিভ’ এর প্রথমে সিনেপ্লেক্সে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু প্যান্ডেমিকের কারণে সিনেপ্লেক্সগুলো বন্ধ থাকায় সিনেমাটির মুক্তির জন্য ডিজিটাল মাধ্যম হইচই-কে বেছে নিয়েছে নির্মানকারী প্রতিষ্ঠান এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড। পূর্ব ভারতের সর্ববৃহৎ বিনোদনভিত্তিক প্রতিষ্ঠান এসভিএফ এর এটিই প্রথম ডিরেক্ট-টু-ডিজিটাল রিলিজ।

‘ডিটেক্টিভ’ সিনেমাটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। অভিনয়ে অনির্বাণ ভট্টাচার্যের সাথে শীর্ষ চরিত্রে আছেন ইশা সাহা, সাহেব ভট্টাচার্য, অম্বরিশ ভট্টাচার্য ও তৃণা সাহা। অনির্বাণ ভট্টাচার্য বিগত বছরে তার বৈচিত্রময় চরিত্র বাছাই ও চরিত্রগুলোর সার্থক রূপায়ণের জন্য ব্যাপক প্রশংসিত হয়েছেন। পশ্চিম বাংলার তরুন এই অভিনেতা বাংলাদেশের দর্শকদের কাছেও বেশ জনপ্রিয়।

এসভিএফ -এর সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক মহেন্দ্র সোনি জানান – তারা হইচই এ ‘ডিটেক্টিভ’ সিনেমাটির ডিজিটাল রিলিজ ও ওয়ার্ল্ড প্রিমিয়ারের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সিনেমাটিকে বড় পরিসরে সিনেপ্লেক্সগুলোতে মুক্তি দেয়াই তাঁদের প্রাথমিক পরিকল্পনা ছিল, কিন্তু প্যান্ডেমিকের কারণেই এই ডিজিটাল রিলিজ করতে হচ্ছে। এর জন্য তারা হইচইকে বেছে নিয়েছেন, কারণ পৃথিবীজুড়ে বাংলা ভাষাভাষীদের অনলাইন বিনোদনের জন্য হইচই এখন একটি অগ্রগণ্য নাম।

এ বিষয়ে হইচই এর সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিষ্ণু মোহতা বলেন, “হইচই এখন পর্যন্ত বিভিন্ন ব্লকবাস্টার সিনেমাসহ অনেক সিনেমার ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার করেছে। এবার “হইচই প্রেজেন্টস্‌ ফার্স্ট ডে ফার্স্ট শো” এর মাধ্যমে আমরা স্বতন্ত্রভাবে এ বছরের বহুল আকাঙ্ক্ষিত সিনেমা ‘ডিটেক্টিভ’ এর ওয়ার্ল্ড রিলিজ করতে যাচ্ছি। বাংলা মুভি ইন্ডাস্ট্রির জন্য এটি একটি নতুন দিগন্তের উন্মোচন বলে আমরা মনে করি।”

হইচই বাংলাদেশের ব্যবসায়িক প্রধান সাকিব আর খান নিশ্চিত করেছেন যে, বাংলাদেশ থেকেও সিনেমটির ওয়ার্ল্ড প্রিমিয়ার উপভোগ করা যাবে।

বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রির মন্দাকালে সিনেমার ডিরেক্ট-টু-ডিজিটাল রিলিজ নতুন কোন সম্ভাবনার দুয়ার খুলে দেয় কিনা, সেটাই এখন বিবেচ্য বিষয়।     

‘ডিটেক্টিভ’ এর ট্রেইলারটি এই লিঙ্ক এ পাওয়া যাবেঃ bit.ly/Detective_Trailer

সিনেমাটিতে দেখা যাবে গোয়েন্দা পুলিশ মহিমচন্দ্র (অনির্বাণ) তার পেশায় খ্যাতি অর্জন করতে চায়। সে চায় জটিল কোন কেস তার হাতে আসুক, যেখানে সে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারবে। ব্যক্তিগত জীবনে গোয়েন্দা গল্প, বিশেষত শার্লক হোমসের গল্পগুলো তার প্রথম ভালবাসা, দ্বিতীয় তার স্ত্রী সুধামুখী (ইশা সাহা)। বিধবা বোন স্নেহলতা (তৃণা সাহা) মনে করে মহিম কোন কাজের লোক নয় - একজন অকর্মা। শার্লক হোমসের যেমন আছে ডাক্তার ওয়াটসন, তেমনি মহিমচন্দ্রের রয়েছে হুতাশন (অম্বরিশ ভট্টাচার্য)। হুতাশন মহিমচন্দ্রের গুণমুগ্ধ, কিন্তু ক্ষুদ্রাতিক্ষুদ্র বিষয় নিয়ে তার স্যারের ব্যস্ত থাকা তাকে পীড়া দেয়। জটিল কেসের সন্ধানে এক পর্যায়ে মহিম মন্মথের (সাহেব ভট্টাচার্য) মুখোমুখি হয়। মন্মথের রহস্য সমাধান করতে গিয়ে মহিমের নিজের জীবনে জটিলতা দেখা দেয়।