বঙ্গবন্ধুকে নিয়ে শিল্পকলা একাডেমির আয়োজন ‘শতাব্দীর মহানায়ক’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘শতাব্দীর মহানায়ক’ শীর্ষক অনলাইন ভিত্তিক মাসব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2020, 03:18 PM
Updated : 2 August 2020, 03:18 PM

রোববার বিকাল ৫টায় এ অনলাইনে অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও কবি ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অংশ নিয়েছেন সাবেক সংসদ সদস্য ও চলচ্চিত্র অভিনেত্রী কবরী সারোয়ার, আবৃত্তি শিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক আশরাফুল আলম, কন্ঠশিল্পী সাজেদ আকবর, মিতা হক, জিয়াউল হক (আমেরিকা), সৈকত মিত্র (অতিথি শিল্পী, কোলকাতা), ওলগা রায় (অতিথি শিল্পী, রাশিয়া), তেরা মালুফ (অতিথি শিল্পী, লেবানন), যন্ত্রশিল্পী (বাঁশি) মর্তুজা কবির মুরাদ, কন্ঠশিল্পী ফকির শাহাবুদ্দিন, অনুপমা মুক্তি এবং কন্ঠশিল্পী ইয়াসমীন আলী, রুখসানা আক্তার রূপসা, শিশুশিল্পী নুজহাত সাবিহা পুষ্পিতা।

উদ্বোধনী আয়োজনে অতিথিরা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর বিস্তারিত আলোচনা করেন এবং শিল্পীবৃন্দ সঙ্গীত, যন্ত্রসঙ্গীত ও আবৃত্তি পরিবেশন করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন আবৃত্তি শিল্পী ডালিয়া আহমেদ।