ইউরো-সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ড পেলেন যারা

১৯তম ইউরো-সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০১৯ এর বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা করেছেন আয়োজকরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2020, 05:15 PM
Updated : 26 July 2020, 05:15 PM

শনিবার রাত সাড়ে ৮টায় গ্লোবাল টিভির কনফারেন্স সেন্টার থেকে সিজেএফবির ফেইসবুক পেইজ থেকে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

অনুষ্ঠানে গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লি.-এর চেয়ারম্যান মো. হারুনুর রশিদসহ উপস্থিত ছিলেন সঙ্গীত পরিচালক শেখ সাদী খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ এবং চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু।

২০১৯ সালের আজীবন সম্মাননা পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদীকে। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য এই বছর বিশেষ সম্মাননা পেয়েছেন সীমান্ত খোকন, বার্তা সম্পাদক, এনটিভি।

সংগীত বিভাগে সেরা কণ্ঠশিল্পী (পুরুষ) আসিফ আকবর (শীতল পাটি), সেরা কণ্ঠশিল্পী (নারী) দিলশাদ নাহার কণা (চুপি চুপি), সেরা গীতিকার জুলফিকার রাসেল (শেষদিন), সেরা সংগীত পরিচালক আহমেদ হুমায়ূন (শীতল পাটি), সেরা প্রতিশ্রুতিশীল তারকা (পুরুষ) সাব্বির নাসির (হর্ষ)। সেরা প্রতিশ্রুতিশীল তারকা (নারী) টিনা রাসেল (শেষ দিন) এবং সেরা অডিও লেবেল ধ্রুব মিউজিক স্টেশন।

টেলিভিশন বিভাগে সেরা অভিনেতা আফরান নিশো (শেষটা সুন্দর), সেরা অভিনেত্রী মেহজাবিন চৌধুরী (শেষটা সুন্দর), সেরা পরিচালক কাজল আরেফিন অমি (ব্যাচেলর পয়েন্ট), সেরা নাট্যকার মাসুম রেজা (ল্যাবরেটরি), সেরা নাটক দুর্গা ও বনজোছনার গল্প (সীমান্ত সজল), সেরা উপস্থাপক আনজাম মাসুদ (পরিবর্তন), সেরা উপস্থাপিকা শান্তা জাহান (ফোক স্টেশন), সেরা উদীয়মান অভিনেতা জিয়াউল হক পলাশ (ব্যাচেলর পয়েন্ট), সেরা উদীয়মান অভিনেত্রী তাসনুভা তিশা (টিউশনি), সেরা অভিনেতা সমালোচক পুরস্কার চঞ্চল চৌধুরী (কিংকর্তব্যবিমূঢ়), সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার তানজিন তিশা (শিশির বিন্দু), সেরা মডেল স্নিগ্ধা মোমিন (অরেঞ্জি), সেরা ইভেন্ট অর্গানাইজার স্বপন চৌধুরী (অন্তর শোবিজ), জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম বঙ্গ বিডি, জনপ্রিয় ইউটিউব চ্যানেল মোশন রক এবং বেস্ট ইউটিউবার তৌহিদ উদ্দিন আফ্রিদি।

চলচ্চিত্র বিভাগে সেরা অভিনেতা শাকিব খান (নোলক), সেরা অভিনেত্রী ইয়ামিন হক ববি (নোলক), সেরা পরিচালক সাকিব সনেট (নোলক), সেরা চলচ্চিত্র নোলক, সেরা সংলাপ ও চিত্রনাট্যকার ফেরারী ফরহাদ (নোলক), সেরা অভিনেতা সমালোচক পুরস্কার সিয়াম আহমেদ (ফাগুন হাওয়া), সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার পরীমনি (আমার প্রেম আমার প্রিয়া) এবং সেরা নবাগত অর্চিতা স্পর্শিয়া (আবার বসন্ত)।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি)-এর সভাপতি তামিম হাসান, সাধারণ সম্পাদক খালেদ আহমেদ।

অনুষ্ঠানের আহবায়ক ও উপদেষ্টা এনাম সরকার জানান, খুব শিগগিরই বিজয়ীদের মাঝে পুরস্কার হস্তান্তর করা হবে