গুজব ছাড়ানোর কারণে কম কাজ পাচ্ছেন এআর রহমান

মিথ্যে গুজবের জন্য হিন্দি ছবিতে গানের কাজ কম পাচ্ছেন বলে অভিযোগ করেন এআর রহমান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2020, 02:05 PM
Updated : 25 July 2020, 02:05 PM

সংগীত পরিচালক এআর রহমান হিন্দি ছবিতে ইদানিং খুবই কম কাজ করছেন। তবে সেটা তার দোষ নয়।

তিনি অভিযোগ করেন ‘নির্দিষ্ট কোনো ‘গ্যাং’ আমার বিরুদ্ধে মিথ্যে গুজব ছড়াচ্ছে বলে হিন্দি ছবিতে কাজ করা বন্ধ হয়ে যাচ্ছে।”

ভারতীয় রেডিও মাধ্যম ‘রেডিও মিরচি’তে দেওয়া সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে রহমান এই উত্তর দেন।

সাক্ষাৎকারের সূত্র ধরে হিন্দুস্তানটাইমস ডটকম জানায়, এআর রহমানের অভিযোগ তিনি মিথ্যে গুজবের শিকার হচ্ছেন।

সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়, “হিন্দি ছবির তুলনায় তামিল ছবিতে তিনি কেনো বেশি সংগীত পরিচালনা করছেন?”

উত্তরে রহমান বলেন, “আমি ভালো ছবিকে কখনও না করি না। আমার মনে হয় কোনো ‘গ্যাং’ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। যাতে তৈরি হয়েছে ভুল বোঝাবুঝি।”

সাম্প্রতিক এক অভিজ্ঞতার কথা তুলে ধরে তিনি বলেন, “যখন মুকেশ ছাবড়া আমার কাছে এলেন, দুদিনে তাকে আমি চারটা গান করে দিয়েছি। মুকেশ আমাকে বলেন, ‘জানেন কতজন আপনার কাছে যেতে নিষেধ করেছে, আর গল্পের পর গল্প শুনিয়েছে আপনার কাছে না যাওয়ার জন্য।”

“আমি সেটা শুনলাম এবং অনুধাবন করলাম। তারপর বুঝলাম কেনো আমি হিন্দি ছবিতে কাজ কম করছি। আর ভালো ছবির কাজ কেনো আমার কাছে আসছে না। আমি ‘ডার্ক মুভি’তে কাজ করছি, কারণ কোনো এক গোষ্ঠি আমার বিরুদ্ধে কাজ করছে। হয়ত তারা না জেনেই ক্ষতিটা করছে।”

পরে তিনি আরও বলেন, “মানুষ আমার কাছ থেকে কাজ আশা করে, তবে অন্য কোনো গোষ্ঠির মানুষেরা সেটা হতে দিচ্ছে না। তা ঠিকাছে, আমি নিয়তিতে বিশ্বাস করি এবং বিশ্বাস করি সব কিছুই আসে সৃষ্টিকর্তার কাছ থেকে। তাই যে ছবির কাজ আসছে আমি করছি সঙ্গে অন্য বিষয় নিয়েও ব্যস্ত আছি। তবে সুন্দর ছবি তৈরি করতে আমার কাছে আসার জন্য সবাইকে আমি স্বাগতম জানাই।”

হিন্দি ছবিতে সাম্প্রতিক সময়ে এআর রহমান কাজ করেছেন ‘দিল বেচারা’ ছবিতে। যেটাতে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত এবং সানজানা সাংঘি।

‘স্বাদেশ’, ‘দিল সে’, ‘গুরু’, ‘রকস্টার ছবির সংগীত পরিচালনার জন্য খ্যাত এআর রহমান ‘স্লামডগ মিলিনিয়ার’ ছবিতে কাজের জন্য ‍দুটি অস্কার এবং গোল্ডেন গ্লোব পুরষ্কার জয় করেন।