চিত্রনায়ক জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিস প্রযোজক সমিতির

চিত্রনায়ক ও প্রযোজক জায়েদ খানের বিরুদ্ধে ‘সংগঠনের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের’ অভিযোগে তাকে কারণ দর্শানোর নোটিস পাঠিয়েছে চলচ্চিত্রের শীর্ষ সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2020, 09:35 AM
Updated : 13 July 2020, 10:38 AM

আগামী ৭ কার্য দিবসের মধ্যে লিখিত ব্যাখ্যা চেয়ে সোমবার জায়েদের প্রযোজনা প্রতিষ্ঠান জেড.কে মুভিজের কার্যালয়ের ঠিকানায় এ নোটিস পাঠানো হয়েছে বলে প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম জানান।

এ বিষয়ে বক্তব্য জানতে জায়েদ খানকে ফোন করা হলেও তিনি ধরেননি।

শামসুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা ফেরাতে ও নির্মাণ ব্যয় কমিয়ে আনতে গত বছরের অক্টোবরে সব সংগঠনের সমন্বয়ে একটি নীতিমালা প্রণয়ন করা হয়। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণে ন্যূনতম ১৫ লাখ টাকা ব্যয় কমে আসবে।”

 “সেই সিদ্ধান্ত না মানতে শিল্পীদের ক্ষুদেবার্তা পাঠাচ্ছেন জায়েদ খান। প্রযোজক সমিতির সদস্য হয়েও তার এমন কর্মকাণ্ড প্রযোজক সমিতির স্বার্থের পরিপন্থী।”

‘সংগঠনের স্বার্থের বিরুদ্ধে অবস্থান নেওয়ায়’ সমিতির সংঘবিধি মোতাবেক গত ৭ মার্চ কার্যনির্বাহী পরিষদের ৭ম সভায় তাকে কারণ দর্শানো নোটিস পাঠানোর সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহিত হয়েছে বলে চিঠিতে বলা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে নোটিসটি পাঠাতে বিলম্ব হয়েছে বলে প্রযোজক সমিতির সহকারী সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল জানান।  

জায়েদ খানের প্রযোজনা প্রতিষ্ঠান জেড. কে মুভিজের ব্যানারে নির্মিত প্রথম চলচ্চিত্র ‘অন্তরজ্বালা’ মুক্তি পায় ২০১৭ সালের ১৫ ডিসেম্বর। প্রযোজনার পাশাপাশি এতে চিত্রনায়িকা পরীমনির বিপরীতে অভিনয়ও করেন জায়েদ।

পরে ‘টেনশন’ শিরোনামে আরেকটি চলচ্চিত্রে প্রযোজনার ঘোষণা দিলেও পরে সেটির কোনো অগ্রগতির খবর মেলেনি।

পিরোজপুরে জন্ম নেওয়া জায়েদের চলচ্চিত্র অভিষেক হয় ২০০৮ সালে মোহাম্মদ হান্নানের ‘ভালোবাসা ভালোবাসা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে।

ক্যারিয়ারজুড়ে ‘নগরমাস্তান’ ‘দাবাং’, ‘রিকশাওয়ালার প্রেম’, ‘কাজের মানুষ’সহ বেশ কয়েকটি `ফ্লপ’ চলচ্চিত্রে অভিনয় করেছেন এ চিত্রনায়ক।