রাত ৮টার পর এফডিসিতে অবস্থান নিষেধ

শুটিং ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) রাত আটটার পর অবস্থান না করার নির্দেশনা দিয়েছে এফডিসি কর্তৃপক্ষ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2020, 08:07 AM
Updated : 12 July 2020, 08:07 AM

বৃহস্পতিবার এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, “…অনুমতি ব্যতিরেকে রাত ৮ ঘটিকার পর বিএফডিসির অভ্যন্তরে কেউ অবস্থান করতে পারবেন না। এ বিষয়ে ব্যত্যয় ঘটলে নিরাপত্তা শাখা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।”

সংশ্লিষ্টদের বিষয়টি অবহিত করে রোববার থেকেই এ নির্দেশনা কার্যকর করা হয়েছে বলে সংস্থাটির সহকারী পরিচালক (নিরাপত্তা) আমিনুল করিম খান জানান।

আমিনুল করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাসের মধ্যে আপাতত এফডিসিতে কোনো কাজ না থাকলেও বিভিন্ন সমিতির কার্যালয়ে চলচ্চিত্রের সংশ্লিষ্টরা সন্ধ্যার পরও অবস্থান করেন। রাত আটটার পরও কেউ এফডিসিতে অবস্থান করলে তাদের বুঝিয়ে চলে যেতে বলা হবে।”

এর আগে বুধবার চলচ্চিত্র পরিচালক সমিতি, প্রযোজক সমিতিসহ এফডিসির শীর্ষস্থানীয় সংগঠনগুলোর নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন।

এফডিসি কর্তৃপক্ষের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাতে এফডিসিতে চলচ্চিত্রকর্মীদের বাইরে অনেক বহিরাগতদের আনাগোনার অভিযোগ পাই বিভিন্ন সময়। তাদের অনৈতিক কর্মকাণ্ডের ফলে চলচ্চিত্রকর্মীদের সম্মান ক্ষুণ্ন করে। এটি খুবই প্রয়োজনীয় উদ্যোগ বলে মনে করি।”

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে টানা দুই মাস ‘সাধারণ ছুটি’ শেষে ৩১ জুলাই থেকে দাপ্তরিক কার্যক্রম ও শুটিংয়ে ফিরছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।