বহুমাত্রিক নওরীন

নাটক, বিজ্ঞাপন, অনুষ্ঠান সঞ্চালনা, ক্লাসিক বা আধুনিক নৃত্য পরিবেশন-সব মাধ্যমেই এখন ব্যস্ত  নওরীন আফরোজা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2020, 07:21 AM
Updated : 9 July 2020, 07:21 AM

লকডাউনের পর থেকে অন্য সব মিডিয়া সংশ্লিষ্টরে মত নওরীনের দিনও কাটছে সপরিবারে, বাড়িতেই।

২০১০ সালে চ্যানেল আইয়ের ৫২ পর্বের ড্রামা সিরিয়াল ‘অতি লোভে তাতী নষ্ট’র একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের মাধ্যমে নওরীন এর আনুষ্ঠানিক যাত্রা শুরু।

এর আগে ২০০৫ থেকে ২০০৭ পর্যন্ত এটিএন বাংলার শিশুতোষসহ বিভিন্ন অনুষ্ঠানের সঞ্চালক ভূমিকায় ছিলেন। 

এখন পর্যন্ত এক পর্ব, ধারাবাহিক, টেলিফিল্মসব মিলিয়ে অর্ধশতাধিক টিভি নাটকে অভিনয় করেছেন তিনি।

ইউনাইটেড হসপিটাল, মধুমতি সিটি, প্রাণ ফ্রুটো চুইংগাম, আরএফএল এর একাধিক পন্য, আইসিএল ব্যালেন্স ফান্ড-চলমান এই টিভিসি গুলো মডেল হিসেবেও নওরীনকে দেখা গেছে।

প্যারাস্যুট বিউটি কনটেস্ট, ম্যাজিক বাউলিয়ানা টিভি প্রোমো, বিজিএমইএ-ইউনিলিভারের ডকুড্রামায় তাকে দেখা গেছে।

এটিএন, চ্যানেল আই, একুশে টিভি, এনটিভি, আরটিভি, বাংলাভিশন, মাছরাঙা, গাজী টিভি, এশিয়ান বলতে গেলে সব চ্যানেলেই নওরীন নানা মাত্রার অনুষ্ঠান সঞ্চালনা করেছেন নিয়মিত। লাক্স লাইফস্টইল, ফেয়ার এন্ড লাভলী, সিলভার স্ক্রীন, ফিউচার টেক, ওয়ালটন এশিয়ান মিউািজক, রুপ লাবন্য, স্কুলে অবসরে, শুধু সিনেমার গান, শুভ সকাল এমন জনপ্রিয় টিভি অনুষ্ঠান গুলোতে নওরীনের করেন।

নওরীন স্কুল জীবন থেকেই থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। কাজ করতেন পিপলস থিয়েটারে। তার সেই মঞ্চ নাটকের অভিজ্ঞতাই পরবর্তী সময়ে তাকে টিভি পর্দার দিকে এগিয়ে নেয়।

প্রচারবিমুখ নওরীন বলেন, ‘সংবাদের শিরোনাম হওয়ার আগে নিজের কাজটা ঠিকমত করতে চাই। সংবাদ কি হলো না হলো তার চেয়ে কি কাজ করতে পারলাম বা পারবো তাতেই আসলে ফোকাস করতে সাচ্ছন্দ বোধ করি। কাজ হলে খবর তো হয়েই যায়।’

সামাজিত কার্যক্রমে সক্রিয় হওয়ায় রোটারী ক্লাব ঢাকা প্লাটিনাম তাকে ২০২০-২০২১ জন্য তাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।