কপিরাইট নিয়ে আয়োজন ‘সঙ্গীত ও আমার অধিকার’

মেধাসম্পদ সংরক্ষণ ও পাইরেসি রোধে বাংলাদেশের গীতিকার, সুরকার, সঙ্গীতশিল্পীদের বাংলাদেশ কপিরাইট অফিসের আয়োজনে শুরু হয়েছে ‘সঙ্গীত ও আমার অধিকার' শীর্ষক ৩ পর্বের আলোচনা অনুষ্ঠান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2020, 02:04 PM
Updated : 7 July 2020, 02:04 PM

এর আগে গীতিকারদের নিয়ে ‘'গীতিকবি ও তার অধিকার'’ ও সুরকারদের নিয়ে ‘সুরকার ও তার অধিকার’ শীর্ষক দুই পর্বের ফেইসবুক লাইভ আয়োজন সম্পন্ন হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দুই আয়োজনে মূল বক্তা হিসেবে আলোচনা ও বিভিন্ন প্রশ্নের প্রশ্নের উত্তর দিয়েছেন কপিরাইট অফিসের রেজিস্ট্রার অফ কপিরাইটস জাফর রাজা চৌধুরী। আরও রয়েছেন ডেপুটি রেজিস্ট্রার অফ কপিরাইটস মুহাম্মাদ রায়হানুল হারুন। কপিরাইট অফিসের তত্বাবধানে অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন জুয়েল মোর্শেদ।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় কপিরাইট অফিসের ফেইসবুক পেইজে আয়োজিত 'সুরকার ও তার অধিকার' লাইভ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন- নকীব খান, আশিকুজ্জামান টুলু, প্রিন্স মাহমুদ, ইমন সাহা, হৃদয় খান, ফাহিম ফয়সাল ও নাভেদ পারভেজ।

 

এর আগে ২৯ জুন গীতিকবিদের নিয়ে 'সঙ্গীত ও আমার অধিকার' শীর্ষক  আয়োজনে ‘গীতিকবি ও তার অধিকার' শীর্ষক আয়োজনে লাইভে অংশগ্রহণ করেন- হাসান মতিউর রহমান, লতিফুল ইসলাম শিবলী, কবির বকুল, আহমেদ রিজভী, জুলফিকার রাসেল ও রবিউল ইসলাম জীবন। 

দুই আয়োজনেই মূল বক্তা হিসেবে আলোচনা ও বিভিন্ন প্রশ্নের প্রশ্নের উত্তর দিয়েছেন কপিরাইট অফিসের রেজিস্ট্রার অফ কপিরাইটস জাফর রাজা চৌধুরী।

সঙ্গীতশিল্পীদের নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় আয়োজন করা হবে আয়োজনের শেষ পর্ব।