প্রিন্সেস ডায়ানার চরিত্রে ক্রিস্টিন স্টুয়ার্ট

‘টোয়ালাইট’ খ্যাত ক্রিস্টিন স্টুয়ার্ট ‘স্পেন্সার’ ছবিতে রাজকুমারী ডায়ানার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2020, 12:19 PM
Updated : 18 June 2020, 12:19 PM

রূপকথার গল্পের মতোই জনপ্রিয় ছিলেন রাজকুমারী ডায়ানা। বৃটিশ রাজ পরিবারের সদস্য হওয়ার পরও যিনি পরে সাধারণ মানুষের মতোই জীবন যাপনের জন্য প্রিন্স চার্লসের সঙ্গে বিচ্ছেদ ঘটান।

১৯৯০ সালের সেই বাস্তব রাজকুমারীর চরিত্রেই রূপদানের জন্য নির্বাচিত হয়েছেন গত বছর মুক্তি পাওয়া চার্লিস অ্যাঞ্জেল’স খ্যাত অভিনেত্রী ক্রিস্টিন স্টুয়ার্ট।

হলিউড কেন্দ্রিক বিভিন্ন সংবাদ মাধ্যমের তথ্যানুসারে রয়টার্স জানায়, ‘স্পেন্সার’ নামের এই ছবির চিত্রনাট্য তৈরি করেছেন পিকি ব্লাইন্ডার্স।

পরিচালক পাবলো লারাইন স্টুয়ার্ট সম্পর্কে বলেন, “সে হচ্ছে এই সময়ের একজন দুর্দান্ত অভিনেত্রী।”

ছবির শুটিং হবে ইংল্যান্ডের সান্ড্রিংহাম’য়ে। গল্প সাজানো হয়েছে এমনভাবে যেখানে দেখানো হবে, ডায়ানা এক সময় বুঝতে পারে যে তার বিয়েটা ঠিক কাজ করছে না।

ডেডলাইন’ পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে লারাইন বলেন, “গল্পের মধ্যে আমরা দেখাতে চাই কীভাবে একজন নারী, রাণী না হওয়ার সিদ্ধান্ত নেয়।”

তিনি আরও বলেন, “প্রিন্স চার্লসের সঙ্গে পরিচিত হওয়ার আগে যেমন ছিল তার জীবন সেই জীবনেই ফিরে যেতে চায় সে। এভাবেই গল্পের মাধ্যমে ডায়ানার জীবন তুলে ধরা হবে।”

ডায়ানার পারিবারিক পদবি অনুসারে ছবির নাম রাখা হয়েছে ‘স্পেন্সার’।

প্রিন্স চার্লসের সঙ্গে লেডি ডায়ানা স্পেন্সারের বিয়ে হয় ১৯৮১ সালে। ১৯৯২ সালে তাদের ছাড়াছাড়ি হয়, বিচ্ছেদ ঘটে ১৯৯৬ সালে। পরের বছর প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।

লারায়েন বলেন “স্টুয়ার্টকে দিয়ে নানান ভাবে কাজ করানো যায়। সে যেমন হতে পারে রহস্যময়ী তেমনি ভঙ্গুর কিংবা শক্তিমান কোনো চরিত্রও সে খুব সহজে ফুটিয়ে তুলতে পারে।”

এর আগেও ডায়ানাকে নিয়ে নানান ছবি হয়েছে। ২০১৩ সালের ‘ডায়ানা’ ছবিতে প্রিন্সেস ডায়ানার ভূমিকায় অভিনয় করেন নাওমি ওয়াটস।