মহামারীর সচেতনতায় অভিনব পন্থা

তারকা শিল্পীদের সামাজিক যোগযোগ মাধ্যমে কথা বলছেন বিশেষজ্ঞরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2020, 05:36 PM
Updated : 7 June 2020, 06:58 AM

এই মহামারীর সময়ে শিল্পীদের কথার চাইতে বিশেষজ্ঞদের পরামর্শই বেশি কাজের। তবে বিশেষজ্ঞদের চাইতে তারকা শিল্পীদের অনুসরণকারী ভক্তদের সংখ্যা স্বাভাবিকভাবেই বেশি।

আর এই বিষয়টাকে কাজে লাগাতে হলিউডসহ বিভিন্ন দেশের তারকা শিল্পী ও বিশেষজ্ঞরা একত্রিত হয়েছেন করোনাভাইরাস সম্পর্কে সারা বিশ্বে জোরালো প্রচারের জন্য।

তবে এই প্রচারণায় রয়েছে একটু ভিন্ন কৌশল। তারকা শিল্পীরা তাদের জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যমে বিশেষজ্ঞদের সঙ্গ কথা বলে পরামর্শ দিয়ে যাবেন। অর্থাৎ তারকা শিল্পী নেবেন কোনো বিশেষজ্ঞের সাক্ষাৎকার।

সিএনএন ডটকম জানায়, ‘ওয়ান ওয়ার্ল্ড ক্যাম্পেইন’ এর আয়োজনে এই প্রচারণার নাম দেওয়া হয়েছে ‘পাস দি মাইক ক্যাম্পেইন’। হ্যাশট্যাগ ব্যবহার করে এই আয়োজন শুরু হয়েছে ২১ মে থেকে।

আর এই আয়োজনে প্রথমেই যে শিল্পী নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্ট আত্মসমর্পন করেছেন তিনি হলেন হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্টস। আর তার অ্যাকাউন্ট ব্যবহার করে পরামর্শ দিয়েছেন হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্ক ফোর্সের প্রধান সমন্বয়ক এবং ন্যাশনাল ইনিস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশন ডিজিজ-এর পরিচালক ডা. অ্যান্থনি ফাউচি।

এই আয়োজনে শুধু চিকিৎসকই নন, পরামর্শ দেবেন করোনাভাইরাসের বিরূদ্ধে সম্মুখসমরে থাকা যোদ্ধারা, স্বাস্থ্যসেবাকর্মী, অর্থনীতিবিদ-সহ বিভিন্ন পেশার মানুষ।

তারকা শিল্পীদের মধ্যে আছেন ইয়েমি অ্যালাডা, কনি ব্রিটন, মিলি ববি ব্রাউন, ডানাই গুরিরা, হিউ জ্যাকম্যান, ডেভিড ওয়েলো, সারাহ জেসিকা পার্কার, বিজি ফিলিপ, রবিন রাইটসহ অনেকে।