৫ জুন থেকে শুটিংয়ে ফিরছে ঢালিউড

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর ৫ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে চলচ্চিত্রের শুটিং, এডিটিং ও ডাবিং শুরু হচ্ছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2020, 12:34 PM
Updated : 2 June 2020, 02:19 PM

এফডিসির প্রযোজক সমিতির কার্যালয়ে মঙ্গলবার বিকাল ৪টায় এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু জানান।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সংক্রমণ ঠেকাতে গত ১৯ মার্চ থেকে চলচ্চিত্রের শুটিং বন্ধ ছিল।

সাধারণ ছুটি শেষে ৩১ মে থেকে অফিস-আদালত খোলার সরকারি ঘোষণার পর চলচ্চিত্রের প্রযোজক-পরিচালকদের তরফ থেকে স্বাস্থ্যবিধি মেনে শুটিং শুরুর ঘোষণা এল।

সংক্রমণের ঝুঁকি এড়াতে মারপিট ও ঘনিষ্ঠ দৃশ্যের শুটিংয়ের আগে শিল্পীদের করোনাভাইরাস পরীক্ষার নির্দেশনা দেওয়া হবে বলে জানান খসরু।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “বৈঠকে এই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। মারপিট ও ঘনিষ্ট দৃশ্যে অভিনয়ের আগে শিল্পীদের করোনাভাইরাস পরীক্ষা করার নির্দেশনা দেওয়া হবে। ঝুঁকি এড়াতে শুটিংয়ের ইউনিটক যতটা সম্ভব ছোট রাখতে হবে।”

বৈঠকে চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলমসহ বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

ইতোমধ্যে শুটিংয়ের জন্য এফডিসির ফ্লোরগুলো প্রস্তুত করা হয়েছে বলে জানান ফ্লোর অ্যান্ড সেট ইনচার্জ হিমাদ্রি বড়ুয়া।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শুটিংয়ের বিষয়ে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রযোজক ও পরিচালকরা চাইলে স্বাস্থ্যবিধি মেনে ফ্লোরে শুটিং করতে পারেন।”

এর আগে সোমবার থেকে স্বাস্থ্যবিধি মেনে টিভি নাটকের শুটিং ‍শুরু করা হয়েছে।