দাপ্তরিক কার্যক্রম ও শুটিংয়ে ফিরছে এফডিসি

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে টানা দুই মাস ‘সাধারণ ছুটি’ শেষে দাপ্তরিক কার্যক্রম ও শুটিংয়ে ফিরছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2020, 09:31 AM
Updated : 30 May 2020, 09:31 AM

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে রোববার থেকে কর্মকর্তা-কর্মচারীরা কাজে যোগ দিচ্ছেন বলে জানান প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দাপ্তরিক কাজের পাশাপাশি শুটিংয়ের জন্য এফডিসির ফ্লোরগুলোকে প্রস্তুতি রাখা হয়েছে। প্রযোজক ও পরিচালকরা চাইলে স্বাস্থ্যবিধি মেনে রোববার থেকে ফ্লোরে শুটিং করতে পারবেন।

জনসংযোগের পাশাপাশি এফডিসির ফ্লোর অ্যান্ড সেটের ইনচার্জের দায়িত্বেও আছেন হিমাদ্রি।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণার পর থেকে অন্যান্য সরকারি অফিসের মতো এফডিসির দাপ্তরিক কাজও বন্ধ ছিল। শুধু পরিচ্ছন্নতা শাখা কর্মীরা এফডিসির পরিচ্ছন্নতার কাজে যুক্ত ছিলেন।

দফায় দফায় ছুটি বাড়ানোর পর ৩১ মে থেকে সরকারি অফিস-আদালত খুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার; তার সঙ্গে সমন্বয় রেখেই কাজে ফিরছে এফডিসিও।  

দুই মাস ধরে প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ থাকায় কোনো চলচ্চিত্রের শুটিংও হয়নি এফডিসিতে; বিরতি কাটিয়ে চলচ্চিত্রের এ প্রাণকেন্দ্র আবারো চেনা রূপে ফিরবে বলে আশা করছেন চলচ্চিত্রকর্মীরা।