এবিএম সুমনই মাসুদ রানা, নবনীতার চরিত্রে অমনি

কাজী আনোয়ার হোসেনের স্পাই থ্রিলার ‘মাসুদ রানা’ অবলম্বনে নির্মিতব্য চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনেতা এবিএম সুমন ও নবনীতা চরিত্রে সৈয়দা তৌহিদা হক অমনি নামে এক মডেলকে চূড়ান্ত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2020, 11:38 AM
Updated : 27 May 2020, 11:39 AM

জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে হলিউডের সিলভারলাইনসহ আরও তিনটি প্রতিষ্ঠানের যৌথ প্রযোজনায় ৮৩ কোটি টাকা ব্যয়ে ছবিটি পরিচালনা করছেন আসিফ আকবর।

বড় বাজেটের এ চলচ্চিত্রের মাসুদ রানা চরিত্রের এবিএম সুমনের নাম কয়েক মাস ধরে আলোচনায় থাকলেও বুধবার তার জন্মদিনে আনুষ্ঠানিকভাবে এ অভিনেতার নাম ঘোষণা করে জাজ মাল্টিমিডিয়া।

প্রায় ১২ হাজার প্রতিযোগীদের মধ্য থেকে এ চরিত্রের জন্য তাকে বেছে নেওয়া হয়েছে বলে জানায় প্রযোজনা প্রতিষ্ঠানটি।

তার আগে মাসুদ রানার অন্যতম সঙ্গী নবনীতার চরিত্রে অভিনয়ের জন্য চট্টগ্রামের মেয়ে অমনিকে চূড়ান্ত করা হয়েছে। এই চলচ্চিত্রের মধ্য দিয়েই বড়পর্দায় অভিষেক ঘটবে এ তরুণীর।

করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই লস এঞ্জেলস, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকায় সিরিজের প্রথম চলচ্চিত্রের শুটিং শুরুর পরিকল্পনার কথা জানানো হয়েছে। 

এর আগে 'ঢাকা অ্যাটাক' চলচ্চিত্রে একজন সোয়াট সদস্যের ভূমিকায় অভিনয় করে নজরে আসেন সুমন। ফ্যাশন মডেলিং দিয়ে শুরু করে পরে 'অচেনা হৃদয়' চলচ্চিত্রের মধ্য দিয়ে তার বড়পর্দার ক্যারিয়ার শুরু হয়।

ছবি: ফেইসবুক থেকে নেওয়া।

এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য ইতোমধ্যে ‘আয়রন ম্যান-২’ চলচ্চিত্রের অভিনেতা মিকি রুর্কি, ‘দ্য ট্রান্সপোর্টার’, ‘এভারলি’সহ বেশ কয়েকটি হলিউডি সিনেমার অভিনেত্রী গাব্রিয়েলা রাইট ও ভারতীয় রেসলার দ্য খালি চুক্তিবদ্ধ হয়েছেন।

জাজ মাল্টিমিডিয়া এবার মাসুদ রানা সিরিজের তিনটি উপন্যাসের চলচ্চিত্রায়নের স্বত্ত্ব কিনে প্রথমে ১৯৬৬ সালে প্রকাশিত ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণে হাত দিয়েছে।

চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, নির্মাতা আসিফ আকবর ও তরুণ থ্রিলার লেখক নাজিম উদ দৌলা।

এর আগে ‘মাসুদ রানা’ অবলম্বনে চার যুগ আগে বাংলাদেশে একটি চলচ্চিত্র নির্মিত হয়েছিল, তাতে মাসুদ রানার ভূমিকায় ছিলেন সোহেল রানা।

তাতে নায়িকা ছিলেন কবরী ও অলিভিয়া। মাসুদ রানা সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে নির্মিত ওই চলচ্চিত্রটি বেশ ব্যবসা করেছিল।