র‌্যাব কার্যালয় থেকে ফিরে ক্ষমা চাইলেন নোবেল

কিংবদন্তি সংগীতশিল্পীদের নিয়ে ফেইসবুকে মন্তব্য করে সমালোচনার মুখে র‌্যাব কার্যালয় থেকে ফিরে ক্ষমা চাইলেন গায়ক মাঈনুল আহসান নোবেল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2020, 02:45 PM
Updated : 25 May 2020, 02:45 PM

রাজধানীর আগারগাঁওয়ে র‌্যাব-২ কার্যালয়ে রোববার সন্ধ্যায় র‌্যাব কর্মকর্তারা তার সঙ্গে কথা বলেছেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান র‌্যাব-২ অপস অফিসার এএসপি জাহিদ আহসান।

তিনি বলেন, “ফেইসবুকে কিছু মন্তব্যের বিষয়ে জানতে তাকে আসতে অনুরোধ করা হয়েছিল। তিনি এসেছিলেন। আমাদের সাথে অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে কথা হয়েছে৷ পরে তিনি চলে গেছেন।”

র‌্যাব কার্যালয় থেকে ফিরে ফেইসবুকে এক ভিডিও বার্তায় নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন ‘সারেগামাপা’ থেকে উঠে আসা তরুণ শিল্পী নোবেল; সেই মন্তব্যগুলোও ফেইসবুক থেকে মুছে ফেলেছেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, “আমি বোধোহয় একটু বেশি বেশি করে ফেলেছি। মানুষ আমার উপর ক্ষিপ্ত অবস্থায় আছেন। এই জন্য আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং দুঃখিত।”

সংগীতের কিংবদন্তিদের গান শেখাতে চেয়ে গত মঙ্গলবার দেওয়া তার একটি ফেইসবুক স্ট্যাটাস নিয়ে সমালোচনা চলছে।

তিনি লিখেন, “বাংলাদেশে তো গত ১০ বছরে ভালো করে কেউ মিউজিকই করেনি। দাঁড়াও তোমার লেজেন্ডদের না হয় আমিই শেখাব, কিভাবে ২০২০ সালে মিউজিক করতে হয়।”

কিংবদন্তিদের এমন ‘বিরূপ’ বক্তব্যের জেরে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক সংগীতশিল্পী।

তবে নতুন গানের প্রচারণার অংশ হিসেবে তিনি এমন মন্তব্য করেছেন বলে দাবি করেন নোবেল।

তিনি বলেন, “কাউকে পারসোনালি অ্যাটাক করার কোনো ইনটেনশন ছিল না। আমি যা করেছি সম্পূর্ণরূপে গানের প্রমোশনের জন্য করেছিলাম। তারপরও কিছু মানুষ আমার উপর ক্ষিপ্ত। আমাকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আবারও বলছি, আমাকে ক্ষমা করবেন।”

এবারই প্রথম নয়; এর আগেও এমন মন্তব্যের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্রুপের জন্ম দিয়েছেন গোপালগঞ্জ জন্ম নেওয়া এ তরুণ।

বছর খানেক আগে জাতীয় সংগীত নিয়ে `বিরূপ’ মন্তব্য করে নিন্দার মুখে পড়তে হয়েছিল তাকে।