‘একরাতের গল্প’ নিয়ে জোহাদ-মহসীন

করোনাভাইরাসের শাসনে ঘরে অবরুদ্ধ মানবজীবন। কিন্তু তাতে একটু হলেও স্বাদ যোগ করছে শিল্পীরা। এই ঈদে ঘরে বসে তৈরি করছেন নাটক, সুর করছেন গানে এবং বানাচ্ছেন নতুন গান। ঈদের আগের রাতে এমনই গান নিয়ে এলেন জোহাদ এবং আরাফাত মহসীন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2020, 07:06 PM
Updated : 24 May 2020, 07:06 PM

গ্লিটজের সঙ্গে আলাপে আরাফাত বলেন, ‘এই লকডাউন অবস্থায় ভাবছিলাম কি করবো কিছু একটা করি তারপর এই গানটি বানাই। ফেইসবুকে সানজানা বিনতে ওয়াহিদ এর একটি স্ট্যাটাস পড়ার পর আমার মাথায় লিরিকটি আসে তারপর সুর এবং কম্পোজিশন। আমি একটি অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়াতে শেয়ার করলে জোহাদ ভাই সেখানে কমেন্ট করে এবং যেহেতু অনেকদিন ধরেই একসাথে কাজ করার ইচ্ছা ছিল আমাদের কিন্তু হয়ে উঠেনি তাই সেটা দীর্ঘ আট বছর পরে পরিপূর্ণ হয় এই গানের মাধ্যমে  ‘

কিন্তু গানে কণ্ঠ দেওয়া হলো  কি করে? বা জোহাদ কিভাবে কাজটিতে অংশ নিলেন। তারা কী বাসা থেকে বের হয়েছিলেন?

প্রশ্নের উত্তরে আরাফাত জানান তারা কেউই বাসা থেকে বের হননি।

বলেন, ‘পুরো গানটি লকডাউন এর ভিতরে করা। জোহাদ ভাই তার বাসা থেকে ভয়েস পাঠায় আর আমি স্টুডিওতে লকডাউন অবস্থায় মিউজিক করি। তারপর মাথায় আসে একটা লিরিক ভিডিও করার সেটাতে পুরোপুরি সহযোগিতা করে খুব কাছের কাউসার ভাই এবং তার টিম স্টুডিও টিক টক।’

গানটি ইতিমধ্যে অবমুক্ত করা হয়েছে সামাজিক মাধ্যমে। গানটির মিক্স অ্যান্ড মাস্টার করেন স্টুডিও ৫৮ এর সাউন্ড ইঙ্গিনিয়ার ও সাউন্ড ডিজাইনার আরাফাত কীর্তি।

গানটির  লিরিক ভিডিও দেখা যাবে ঈদের আগের দিন রাত থেকে ৫৮ রেকর্ডসের ইউটিউব চ্যানেলে এবং অফিশিয়াল অডিও পাওয়া যাবে স্পটিফাই, অ্যাপেল স্টোর, ইমেজিন রেডিও,অ্যামাজন মিউজিক, ইউটিউব ও অন্যান্য বিশ্বের সকল অডিও অনলাইন স্ট্রিমিং প্লাটফর্মে।