ঈদে আসছে ঘরবন্দী সময়ের গল্প

আসছে ঈদ-উল-ফিতর উপলক্ষে আলফা-আই স্টুডিও’র ব্যানারে নির্মিত হচ্ছে সাতটি শর্টফিল্ম। শর্টফিল্ম গুলো বৈশিষ্ট হলো হোম কোয়ারেন্টিনের সকল বিধি মেনেই প্রত্যেকটি প্রযোজনা তৈরি হচ্ছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 09:37 AM
Updated : 23 May 2020, 09:37 AM

শিল্পীরা প্রত্যেকে যার যার বাড়িতে থেকেই অভিনয় করছেন, এক্ষেত্রে চিত্রগ্রহনের ব্যাপারে সহযোগিতা করছেন শিল্পীর পরিবারের কোন সদস্য, কখনো বা শিল্পী নিজেই। চিত্রগ্রহনের পর সম্পাদনা, সংগীত ও শব্দ সংযোজনার মতো কাজগুলোও হয়েছে কলাকুশলীদের যার যার বাড়ি থেকেই। তবে, এই পুরো প্রক্রিয়া শুরুর আগে নিতে হয়েছে ব্যাপক প্রস্তুতি; দিনের পর দিন ডিজিটাল মাধ্যমে যৌথ সভা করেছেন লেখক, পরিচালক, প্রযোজক, শিল্পী ও অন্যান্য কলাকুশলীরা।

সাতটি শর্টফিল্মের এই প্রযোজনগুলিকে একসাথে বলা হচ্ছে, “ঘরবন্দী সময়ের গল্প”। শাহরিয়ার শাকিলের প্রযোজনায় গল্পগুলো নির্মাণ করেছেন দেশের শীর্ষস্থানীয় সাতজন নির্মাতা। সাতটি গল্প ও সাতজন নির্মাতা হলেন, গিয়াস উদ্দিন সেলিমের “কোয়ারেন্টিন”, নুরুল আলম আতিকের “করোনার ফুল”, অনিমেষ আইচের “একা”, শিহাব শাহীনের “লকডাউন”, সুমন আনোয়ারের “কাগজের পাখি”, সাফায়েত মনসুর রানার “মধ্য নায়ক” এবং গৌতম কৈরীর “খোলা জানালা"।

ঈদের দিন থেকে সাতদিন দীপ্ত টিভিতে রাত সাড়ে নটায় প্রচারিত হবে প্রতিটি ফিল্ম। এর পাশাপাশি অন-লাইন প্লাটফর্ম বায়োস্কোপেও দর্শকরা উপভোগ করতে পারবেন সাতটি শর্টফিল্ম।