ঈদের বিশেষ ট্রাভেল শো ‘এলিজাস ট্রাভেল ডাইরি’

এলিজা বিনতে এলাহীর পরিকল্পনা ও উপস্থাপনায়, দেশ বিদেশের ভ্রমণ নিয়ে ‘এলিজাস ট্রাভেল ডাইরি।’ প্রচারিত হবে দীপ্ত টিভিতে। ৭টি ট্রাভেল ডকুমেন্টারি সাজানো হয়েছে মিশর, কম্বোডিয়া, ভিয়েতনাম ও বাংলাদেশের বিভিন্ন জেলার ঐতিহাসিক ও প্রতœতাত্ত্বিক স্থাপনা, খাবার, সংস্কৃতি , প্রকৃতি, জাতি গোষ্ঠী, যুদ্ধের ইতিহাস ও পর্যটনের নানা বিষয় নিয়ে ।  

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2020, 02:54 PM
Updated : 19 May 2020, 02:54 PM

এলিজা বিনতে এলাহী একজন বিশ্ব পর্যটক ও শিক্ষক। তিনি ঘুরে বেড়িয়েছেন এ যাবত ৪৯টি দেশ আর বাংলাদেশের ৬৪ জেলা। এলিজার ভ্রমনে সবসময় গুরুত্ব পায় ইতিহাস ও ঐতিহ্য, সেটি বিশ্বের কোন দেশই হোক বা বাংলাদেশের কোনও জেলা ।

মিশরের ট্যানোরা ডান্স, নুবিয়ান জাতি, ফারাও রাজা , প্যাপিরাস , হাজার মিনারের শহর কায়রো , মিশরের ঐতিহ্যবাহী  খাবার , পৃথিবীর সবচেয়ে বড় মন্দির কম্বোডিয়ার এংকর ওয়াত , কুখ্যাত খেমার রুজ বাহিনীর কিলিং ফিল্ড ,অপ্সরা ডান্স, ভিয়েতনামের হা লং বে , বাংলাদেশে টিকে থাকা মোঘল আমলের স্থাপনা হাম্মামখানা, ঢাকার জলদুর্গ, বিথাঙ্গল, বাংলাদেশের একমাত্র বেলে পাথরের কূপ ভ্রমনের আরও নানা বিষয় সম্পর্কে জানা যাবে এই শো থেকে।
এই আবদ্ধ সময়ে ঘরে বসে ভ্রমণের আনন্দ নিতে , বিশ্ব সংস্কৃতি ও নিজের দেশকে জানা যাবে দীপ্ত টিভির অনুষ্ঠান ‘এলিজাস ট্রাভেল ডাইরি’ থেকে।