মা দিবসের গানে  মুন্নি, সংগীতা, প্রিয়াংকা

মা দিবসে মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ লিখেছেন চারটি গান। যাতে সুর দিয়েছেন প্রয়াত জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল এবং তরুণ সুরকার আতিকুর রহমান রোমান। আর কণ্ঠ দিয়েছেন দিনাত জাহান মুন্নি, সংগীতা, প্রিয়াংকা বিশ্বাস ও নন্দিতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2020, 02:49 PM
Updated : 10 May 2020, 02:49 PM

সবগুলো গানই মাহবুবুল এ খালিদের সংগীত বিষয়ক ওয়েবসাইট ‘খালিদসংগীত ডটকম’ (www.khalidsangeet.com) এ প্রকাশিত হয়েছে।

পাশাপাশি মিউজিক ভিডিও ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে মুক্তি দেয়া হয়েছে। মা দিবস উপলক্ষ‌্যে মাহবুবুল এ খালিদের লেখা গানের শিরোনাম ‘হ্যাপি মাদারস ডে’। আতিকুর রহমান রোমানের সুরে গানটির তিনটি ভার্সন করা হয়েছে। এর একটি ডুয়েট ভার্সন, যেটিতে কণ্ঠ দিয়েছেন সংগীতা ও প্রিয়াংকা বিশ্বাস। আরেকটিতে শুধু প্রিয়াংকা বিশ্বাস। অন্যটিতে সংগীতা।

মাকে নিয়ে মাহবুবুল এ খালিদের লেখা আরেকটি গানের শিরোনাম ‘মা তুমি লক্ষ তারার সেরা’। আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন সংগীতা। এই গানের মাধ‌্যমে মাকে একজন মানুষের জীবনের সেরা উপহার হিসেবে উপস্থাপন করা হয়েছে। মায়ের আদর-স্নেহ-ভালোবাসার যে তুলনা হয় না, তা আরেকটিবার আমাদের স্মরণ করিয়ে দেয়া হয়েছে।

‘মা তোমায় মা মা বলে’ শিরোনামের মাকে নিয়ে মাহবুবুল এ খালিদের লেখা আরেকটি গানে সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। এতে কণ্ঠ দিয়েছেন নন্দিতা। এই গানের কথায় ফুটে উঠেছে বিশ্ব জননী মায়ের মমতাময়ী রূপ। মা ডাকটি অতি মধুর। মায়ের কাছেই মেলে সান্ত্বনা। মায়ের কোলে মুখ লুকিয়ে আমরা পাই সব ব‌্যাথা-যন্ত্রণার উপশম।

মাহবুবুল এ খালিদের লেখা ‘মাকে তোরা গেলি ফেলে’ শিরোনামে মাকে নিয়ে চতুর্থ গানটিরও সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। গানটির শিল্পী দিনাত জাহান মুন্নি। এই গানে বর্ণনা করা হয়েছে এমন এক মায়ের কথা, যাকে তার তার সন্তানেরা ফেলে যান। মানবিক আবেদনময়ী গানটির করুণ সুর হৃদয় ছুঁয়ে যায়। গানটি সবাইকে আহ্বান জানায় জন্মদাত্রী মাকে সর্বোচ্চ সম্মান দিয়ে তার যত্ন নিতে।