মহামারীর অভিজ্ঞতা মাইলি সায়রাসের কাছে ভিন্ন

‘সেলিব্রেটি’ হওয়ার সুবাদে বর্তমান পরিস্থিতিকে অন্যভাবে দেখার সুযোগ করে দিয়েছে মার্কিন পপ গায়িকা মাইলি সায়রাসকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2020, 12:32 PM
Updated : 8 May 2020, 12:32 PM

খাদ্যসংকট, যাতায়াত ব্যবস্থা বন্ধ কিংবা দিনের পর দিন বাসায় আটকে থেকে মানসিক চাপ সামলানোর মতো বিষয়গুলো হয়ত সাধারণ মানুষের ক্ষেত্রেই বেশি ঘটছে।

তবে হলিউডের রঙিন জগতের বাসিন্দাদের সবার অবস্থা এক নয়। আর এই বিষয় নিয়ে নতুন অভিজ্ঞতার ঝাঁপি খুলে বসেছেন আমেরিকান সংগীতশিল্পী মাইলি সায়রাস।

সম্প্রতি ‘দি ওয়াল স্ট্রিট জার্নাল’য়ে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “জানি আমি অপ্রতিম একটা স্থানে রয়েছি। যে কারণে মহামারীর অভিজ্ঞতা আমার দেশ ও সারা বিশ্বের সবার মতো নয়।”

তিনি আরও বলেন, “আমার জীবনটা এখন থামা, চলার মধ্য দিয়ে গেলেও মহামারী কী তা আমার ধারণাই নেই। আমার জায়গায় স্বচ্ছন্দে আছি, টেবিলে খাবার রাখতে পারছি এবং আর্থিক দিকে থেকেও ভালো আছি। তবে সবার গল্প আমার মতো নয়।”

আর এই ধরনের অভিজ্ঞতার কথা সব ‘সেলিব্রিটি’ প্রকাশ করতে চাইবেন না। সে কারণেই হয়ত মাইলি সায়রাসের ইন্সটাগ্রামের টক শো ‘ব্রাইট মাইন্ডেড’য়ে অনেককে আমন্ত্রণ জানিয়েও প্রত্যাখ্যাত হয়েছেন তিনি।

এই গায়িকা তার শো’তে মহামারীর সময়ে সম্মুখ সমরে যারা রয়েছে তাদের গল্প তুলে আনাসহ সেলেনা গোমেজ, হিলারি ডাফসহ বিভিন্ন সেলিব্রেটির সাক্ষাৎকার নেওয়ার উদ্যোগ নেন। তবে অনেকেই তার আহ্বানে সাড়া দেননি।

তার কথায়, “ডাইরেক্ট মেসেজ’ করার পরও অনেক সেলিব্রিটি আমাকে এড়িয়ে গেছেন।”

তিনি আরও বলেন, “যাদেরকে ধরতে পারিনি, তাদের ক্ষেত্রে আমি মোটামুটি নিশ্চিত তারাও আমার মতো করেই এই বিষয়টা অনুভব করছেন। যে কারণে বলা যায় আমারটা বিরল অভিজ্ঞতা; আর এটা নিয়ে কথা বলাও ঠিক মনে হয়না।”