দুরন্ত টিভির বিশেষ আয়োজন

স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে রমজান মাসে বিশেষ আয়োজন করেছে দুরন্ত।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 05:33 AM
Updated : 29 April 2020, 05:33 AM

‘জানার আছে অনেক কিছু’ মূলত একটি কুইজ অনুষ্ঠান। এর মূল বিষয়বস্তু ইসলাম ধর্ম। ঢাকার স্বনামধন্য ৩২টি শিক্ষাপ্রতিষ্ঠান এই অনুষ্ঠানের মূল পর্বে অংশগ্রহণ করেছে। ঢাকার প্রায় ৭০টিরও বেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে এই ৩২ শিক্ষাপ্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে।

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ এবং ৭ম শ্রেণীর একজন করে শিক্ষার্থী নিয়ে গঠিত চার সদস্যের একটি দল মূল আয়োজনে অংশ নেয়। নক আউট পদ্ধতিতে কুইজ অনুষ্ঠানের প্রথম রাউন্ড থেকে সেরা ১৬টি  দল বাছাই করা হয়। পরবর্তীতে সেখান থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ৮টি দল এবং ক্রমান্বয়ে সেমি ফাইনাল নিশ্চিত করে ৪টি দল। সেমি ফাইনালের ৪ দল থেকে ফাইনালে সেরা ২টি দল চ্যাম্পিয়ন হওয়ার জন্য হাড্ডা-হাড্ডি লড়াই করে। এভাবে পাওয়া গেছে চুড়ান্ত বিজয়ী দল।

অনুষ্ঠানটিতে প্রশ্নোত্তরের পাশাপাশি শিশুদের অংশগ্রহণমূলক অন্যান্য বিষয় যেমন- কোরআন তিলাওয়াত, হামদ-নাত উপস্থাপন, এবং স্কুল সম্পর্কে জানা ইত্যাদি বিষয়গুলোকেও তুলে ধরা হয়েছে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছে ওয়াজিউর রহমান প্রথম। ৩১ পর্বের এই অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মেহেদী হাসান স্বাধীন ও শাহাদাৎ সেতু।

এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে ২৩ এপ্রিল থেকে প্রতিদিন, বিকাল ৫ঃ৩০ মিনিটে।