চিকিৎসাসেবায় ফিরলেন ‘রাজনীতি’ চলচ্চিত্রের পরিচালক

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে প্রায় পাঁচ বছর পর চিকিৎসাসেবায় ফিরলেন ‘রাজনীতি’ চলচ্চিত্রের পরিচালক বুলবুল বিশ্বাস।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2020, 02:52 PM
Updated : 28 April 2020, 02:52 PM

মার্চের শুরু থেকে জন্মশহর কুষ্টিয়ায় গিয়ে সাধারণ রোগের চিকিৎসাসেবায় যুক্ত হয়েছেন বলে জানান বুলবুল; পরিচালনায় নাম লেখানোর আগে রাজধানীর শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ থেকে এম.বি.বি.এস সম্পন্ন করেন তিনি।

২০১৫ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে পোস্ট গ্র্যাজুয়েশনে ভর্তির পরপরই শাকিব খান-অপু বিশ্বাসকে নিয়ে ‘রাজনীতি’ চলচ্চিত্রে নির্মাণে হাত দেওয়ায় কোর্সটি সম্পন্ন করতে পারেননি।

এর আগে টুকটাক চিকিৎসা করালেও চলচ্চিত্রের ব্যস্ততায় প্রায় বছরের বিরতি নেন তিনি; তবে করোনাভাইরাসের প্রকোপে চিকিৎসা সঙ্কটের মধ্যে নিজের এলাকায় রোগী দেখা শুরুর করলেন তিনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাস সঙ্কটের মধ্যে সাধারণ রোগীদেরও হাসপাতাল ও ক্লিনিক থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। আমার বাসার পাশেই ডায়রিয়ার আক্রান্ত একজন রোগী চিকিৎসা পাচ্ছিলেন না। তার চিকিৎসা করার পর থেকে বাসাতেই নিয়মিত রোগী দেখছি। তবে প্রাতিষ্ঠানিকভাবে রোগী দেখছি না।“

ছবি: ফেইসবুক থেকে নেওয়া।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত রোগী দেখা চালিয়ে যাবেন বলে জানান বুলবুল বিশ্বাস।

সঙ্কট কেটে গেলে ঢাকায় ফিরে চলচ্চিত্র পরিচালনায় মনোনিবেশ করবেন। ইতোমধ্যে তার হাতে থাকা ৬টি বিজ্ঞাপনের মধ্যে একটির কাজ শেষ করেছেন। পরিস্থিত স্বাভাবিক হলেই বাকি কাজে হাত দেবেন।

কয়েক বছর আগে পপিকে নিয়ে ‘কাটপিস’ শিরোনামে আরেকটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিলেও প্রযোজনার জটিলতায় চলচ্চিত্রটির নির্মাণ এখনও শুরু করতে পারেনি।