চলচ্চিত্রের শুটিং ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা

টিভি নাটক ও বিজ্ঞাপনের পর এবার ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের চলচ্চিত্রের শুটিং বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2020, 09:04 AM
Updated : 22 March 2020, 09:04 AM

বৃহস্পতিবার রাজধানীর এফডিসিতে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতিসহ বেশ কয়েকটি সংগঠনের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গ্লিটজকে নিশ্চিত করেছেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

তিনি বলেন, “করোনার কারণে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের চলচ্চিত্রের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা। করোনা পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।”

ইতোমধ্যে অভিনেত্রী কবরী পরিচালিত ‘সেই তুমি এই তুমি’ চলচ্চিত্রের দৃশ্যধারণ স্থগিত করা হয়েছে। চলতি মাসে ছবির শুটিং করবেন না বলে নিশ্চিত করেছেন তিনি।

তবে সংগঠনগুলো নিষেধাজ্ঞার মধ্যেও সুন্দরবনে আবু রায়হান জুয়েলের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্রের শুটিং চলছে। শুটিংয়ে পরীমনি, সিয়ামসহ একঝাঁক শিশুশিল্পী রয়েছেন।

পরিচালক গ্লিটজকে জানান, করোনা পরিস্থিতির উপর বিবেচনা করে ৩০ মার্চের মধ্যে পুরো চলচ্চিত্রের শুটিং শেষ করে ঢাকায় ফিরবেন তারা।

নিষেধাজ্ঞার মধ্যেও শুটিং চালিয়ে যাওয়ার বিষয়টি অবহিত করা হলে খসরু বলেন, “আমরা আমাদের তরফ থেকে শুটিং বন্ধ রাখার কথা জানিয়েছি। তারপরও কেউ যদি শুটিং করে আর সেখানে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয় তাহলে তাদেরই সেই দায়িত্ব নিতে হবে।”

করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে শুটিং ইউনিটে পর্যাপ্ত সতকর্তামূলক ব্যবস্থা রাখা হয়েছে বলে জানালেন রায়হান জুয়েল।

“যারা খাবার পরিবেশন করছেন তাদের মাস্ক, গ্লাভসের ব্যবস্থা করা হয়েছে। বাইরে থেকে ফিরে গরম পানি দিয়ে কাপড় ধোয়া হচ্ছে। সবসময়ের জন্য তিনজন চিকিৎসকের পরামর্শ নিচ্ছি আমরা।”

এর আগে ২ পর্যন্ত দেশের সব প্রেক্ষাগৃহ বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রয়েছে সব ধরনের টিভি নাটকের শুটিং।