মুজিববর্ষের উদ্বোধনী আয়োজনে ‘শতাব্দীর মহানায়ক’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে উদ্বোধনী আয়োজনের সাংস্কৃতিক পরিবেশনার চূড়ান্ত প্রস্তুতি চলছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2020, 02:17 PM
Updated : 16 March 2020, 02:17 PM

সহস্রাধিক শিল্পী ও কলাকুশলীর অংশগ্রহণে প্রযোজনাটির গবেষণা, গ্রন্থনা ও নিদের্শনা দিচ্ছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ঋত্বিক নাট্যপ্রাণ লিয়াকত আলী লাকী। বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় খ্যাতিমান দেশী বিদেশী শিল্পীদের নির্দেশনায় থিয়েট্রিক্যাল কোরিওগ্রাফিটি নির্মাণের জন্য দুইমাস যাবৎ মহড়া করছে প্রায় এক হাজার শিল্পী ও কলাকুশলী। প্রযোজনাটির উপদেষ্টা হিসেবে আছেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, আসাদুজ্জামান নূর এমপি এবং ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

প্রযোজনাটিতে খোকা থেকে বঙ্গবন্ধু, নেতা থেকে জাতির পিতা, কর্মী থেকে রাজনীতির কবি, জননেতা থেকে বিশ্বনেতা, শৈশব কৈশোর যৌবনের সংগ্রামী ও প্রতিবাদী মুজিব, তেইশ বছরের করুণ ইতিহাস: ৩০৫৩ দিনের কারাবাস এবং স্বাধীনতার স্বপ্ন, দেশ গড়ার সংগ্রামে বঙ্গবন্ধুর চেতনাদীপ্ত সুর, বাণী ও ছন্দের নিখুত গাঁথুনিতে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন, সংগ্রাম ও আদর্শকে ফুটিয়ে তোলা হয়েছে। 
সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে আরো থাকছে শত শিল্পীর যন্ত্রসংগীত পরিবেশনা, শত শিশুর কণ্ঠে জাতীয় সঙ্গীত, ‍শিশুসঙ্গীত ‘ধন্য মুজিব ধন্য’ গান শত শিল্পীর কন্ঠে জন্মশতবর্ষের থিম সংসহ বর্ণাঢ্য আয়োজন।